সোনা জিতে কেঁদে ফেললেন সুমা

|

এসএ গেমসে বাংলাদেশের শোকেসে উঠল আরেকটি স্বর্ণ পদক। সোমবার সকালে পোখারা আর্চারি স্টেডিয়ামে মেয়েদের কম্পাউন্ড একক ইভেন্টে সোনা জেতেন সুমা বিশ্বাস। ফাইনালে শ্রীলঙ্কার অনুরাধাকে ১৪২-১৩৪ পয়েন্টে হারান তিনি।

শেষ তীরটি ছুড়েই কাঁদতে শুরু করেন সুমা। সোনা জয়ের আনন্দের কান্না কিছুতেই থামছিল না তার। বাংলাদেশ আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক এবং সহকারী কোচ পাশে দাঁড়িয়ে তাকে শান্ত করেন।

এবারের এসএ গেমসে চতুর্থ বাছাই খেলোয়াড় হিসেবে খেলতে আসেন সুমা।সেরা তিনজন ছিটকে পড়েন আগেই। তবে যোগ্যতা দিয়ে ফাইনালে উঠে যান তিনি। সেখান থেকে ফিরলেন সোনা নিয়ে। সাফল্যটা নিঃসন্দেহে আকাশছোঁয়া।

মিরপুর সরকারি বাঙলা কলেজের স্নাতকের ছাত্রী সুমা। গেল নভেম্বরে পরীক্ষার কারণে ব্যাংককের এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে খেলতে যেতে পারেননি তিনি।একই কারণে এসএ গেমসে খেলতে আসতে পারবেন কি না, তা নিয়ে ছিল সংশয়। শেষ অবধি তার পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করে ফেডারেশন।

তাই তো কোচ ও কর্মকর্তাদের আস্থার প্রতিদান দিতে পেরে উদ্বেলিত সুমা। তিনি বলেন, আমার এ কান্না দুঃখের নয়,আনন্দের-খুশির। স্যার,কোচরা সাপোর্ট না করলে আমি এখানে আসতেই পারতাম না। তারা আমাকে নিয়ে অনেক স্বপ্ন দেখেন। আমার ওপর আস্থা রাখেন। এদিন আমি সোনা জিততে পেরেছি। তাদের আশা পূরণ করতে পেরে খুবই ভালো লাগছে।









Leave a reply