বিআরটিসি বাস চলাচলে বাধা দেওয়ার প্রতিবাদে মানববন্ধন

|

নেত্রকোনা থেকে পাশের জেলা ময়মনসিংহের দূরত্ব মাত্র ৩৮ কিলোমিটার। কিন্তু এই পথে চলাচলকারী যাত্রীদের জন্য ভালোমানের কোন বাস বা গেইটলক সার্ভিস ছিলোনা। অবশেষে জেলা প্রশাসনের উদ্যোগে গত রোববার সকাল থেকে ওই সড়কে বিআরটিসির ১০টি দ্বিতল বাস সার্ভিস চালু করা হয়।

কিন্তু উদ্বোধনের দিনই ময়মনসিংহ পরিবহন মালিক ও শ্রমিকদের বাধার মুখে বন্ধ করে দেওয়া হয় বিআরটিসি বাসগুলোকে। এর প্রতিবাদে আজ সোমবার বেলা ১১ টার দিকে নেত্রকোনা শহরের মোক্তারপাড়া এলাকায় পৌরসভা কার্যালয়ের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে স্থানীয়রা। এতে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন ছাড়াও নানা শ্রেণি-পেশার লোকজন অংশ নেন।

এদিকে সোমবার বিকেল থেকে নেত্রকোনা জেলা মালিক সমিতি ও পরিবহন শ্রমিক নেতারা মানববন্ধনের পর থেকে সকল প্রকার বাস চলাচল বন্ধ করে দিয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে জেলা বাস পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির যুগ্মসাধারণ সম্পাদক মো. আরিফ খান বলেন, ‘আমরা পরিবহন মালিক সমিতি ও শ্রমিকরা বিআরটিসির কোন বাস বাধা দেইনি। সরকারি গাড়ি চলাচল ও সিদ্ধান্তে আমাদের বাধা দেওয়ার কোন কারণ নেই। ময়মনসিংহ ডিপোতে হয়তো সমস্যা থাকতে পারে।

জেলা প্রশাসক মঈনউল ইসলাম বলেন, ‘নেত্রকোনা পরিবহন মালিক সমিতির সদস্যদের নিয়ে সোমবার সকালে বসা হয়েছে। তারা জানিয়েছেন বিআরটিসি চলাচলে এ নিয়ে তাদের কোন আপত্তি বা বাধা নেই। ময়মনসিংহে একটু ঝামেলা হচ্ছে। সেখানকার জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন বিষয়টি নিয়ে পরিবহন মালিক সমিতির সঙ্গে কথা বলছেন। হয়তো আজকের মধ্যেই সমস্যা কেটে যাবে।’


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply