জামায়াত থেকে সাবেক সচিব সোলায়মান চৌধুরীর পদত্যাগ

|

জামায়াতে ইসলামী থেকে পদত্যাগ করেছেন সাবেক সচিব এ এফ এম সোলায়মান চৌধুরী। মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুপুরে দলের আমির ডা. শফিকুর রহমানের কাছে পদত্যাগপত্র পাঠিয়ে তিনি পদত্যাগ করেন। তবে কোন কারণে পদত্যাগ করেছেন তা উল্লেখ করেন নি তিনি।

পদত্যাগপত্রে সোলায়মান চৌধুরী বলেন, আমি এ.এফ.এম সোলায়মান চৌধুরী অদ্য ১০ ডিসেম্বর-২০১৯, মঙ্গলবার বেলা ১টা ৫০ মিনিটে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সদস্য পদে ইস্তফা প্রদান করলাম এবং সংগঠনের সকল দায়িত্ব ও পদ থেকে পদত্যাগ করলাম।’

এরআগে গত শনিবার বিকেলে চট্টগ্রামে ‘জন আকাঙ্ক্ষা’ আয়োজিত ‘একটি ইনক্লুসিভ, গণতান্ত্রিক দলের কর্মসূচি, গঠনতন্ত্র ও ইশতেহার কেমন হওয়া উচিত’ শীর্ষক কর্মশালায় তাকে প্রধান অতিথি হিসেবে দেখা গিয়েছিলো।

এ এফ এম সোলায়মান চৌধুরী ২০০১ সালে তত্ত্বাবধায়ক সরকারের সময়ে ফেনীর জেলা প্রশাসক ছিলেন। তখন আওয়ামী লীগের তৎকালীন সাংসদ জয়নাল হাজারীর বিরুদ্ধে অভিযান চালিয়ে আলোচিত হন। সে সময় জয়নাল হাজারী ভারতে চলে যান। সোলায়মান চৌধুরী পরে সচিব হন। এক-এগারোর সরকারের সময় তিনি সংস্থাপন মন্ত্রণালয়ের সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ছিলেন। অবসরে গিয়ে তিনি ২০১৪ সালে বিএনপির মনোনয়নপ্রত্যাশীও ছিলেন। আর ২০১৮ সালের নির্বাচনে তিনি জামায়াতের প্রার্থী হিসেবে ২০-দলীয় জোটের মনোনয়ন চেয়েছিলেন।









Leave a reply