স্ট্যান্ড রিলিজ হওয়া সেই পিআইও আবারও সুন্দরগঞ্জে, অপসারণের দাবিতে আল্টিমেটাম

|

গাইবান্ধা প্রতিনিধি

ঘুষ-দুর্নীতি কর্মকাণ্ডে আলোচিত গাইবান্ধার সুন্দরগঞ্জে স্ট্যান্ড রিলিজ হওয়া সেই বির্তকিত পিআইও নুরুন্নবী সরকার আবারও স্বপদে ফেরার ঘটনায় সুন্দরগঞ্জ উপজেলাজুড়েই উত্তাপ-উত্তেজনা দেখা দিয়েছে। আদালতের রিট আদেশের অজুহাতে অফিসে আসা পিআইও’র অপসারণ ও দৃষ্টান্ত শাস্তির দাবিতে বিক্ষোভ-সমাবেশসহ আন্দোলন কর্মসূচির ডাক দিয়েছেন জাতীয় পার্টির নেতাকর্মীরা।

বুধবার দুপুরে সুন্দরগঞ্জ উপজেলা জাতীয় পার্টির দলীয় কার্যালয়ে আন্দোলন কর্মসূচির সিন্ধান্তের পর উপজেলা পরিষদে গিয়ে অবস্থান নেয় জাতীয় পার্টিসহ সকল অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। এসময় ইউএনও সোলায়মান আলীর কাছে দুর্নীতিবাজ পিআইও’র অফিস থেকে বের করে দেয়ার দাবি জানান নেতাকর্মীরা। পরে উপজেলা পরিষদ চত্তরে প্রতিবাদ সভায় অংশ নেয় সুধি মহল, সাংবাদিক ও স্থানীয় জনসাধারণ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, অনিয়ম-দুর্নীতি-লুটপাটের শীর্ষে পিআইও নুরুন্নবী। ৫ বছরে দৃশ্যমান লুটপাটে সুন্দরগঞ্জ যেমন উন্নয়ন বঞ্চিত হয়েছে তেমনি মামলা-হামলার শিকার হয়েছেন অনেকেই। দুর্র্নীতিবাজের স্বীকৃতি অর্জন করলেও তিনি দাপট-দাম্ভিকতা আর ক্ষমতার জোরে চাকুরী করছেন। অধিদপ্তরের আদেশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বারবার আদালতের আদেশে সুুন্দরগঞ্জে দুর্নীতি কর্মকা-ে নজির স্থাপন করছেন নুরুন্নবী। তিনি কি মধু পেয়েছে সুন্দরগঞ্জে? নিজের দুর্নীতি-অপকর্ম ঢাকতে এবং লুটপাট করতে সুন্দরগঞ্জেই আঁকড়ে থাকতে চান তিনি। কিন্তু সেই চেষ্টা সফল হবেনা, জনগণ ঐক্যবদ্ধভাবে দুর্নীতিবাজের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলছে, শেষে পালানোর পথও থাকবে না’।

পরে প্রতিবাদ সভা থেকে চিহ্নিত দুর্নীতিবাজ ও বিতর্কিত পিআইও নুরুন্নবী সরকারের অবিলম্বে অপসারণ ও দৃষ্টান্ত শাস্তির দাবিতে আগামিকাল বৃহস্পতিবার সকাল ১১টায় মানববন্ধন, বিক্ষোভ-সমাবেশের মধ্যে দিয়ে লাগাতার আন্দোলন কর্মসূচির ঘোষণা দেন বক্তারা।

টানা ৫ বছর ধরে দুর্নীতি-লুটপাটে আলোচিত পিআইওকে গত ২৮ সেপ্টেম্বর স্বন্দ্বীপ উপজেলায় বদলির আদেশ দেয় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর। কিন্তু নতুন কর্মস্থলে যোগদান উল্টো বদলির কারণ জানতে অধিদপ্তরের সচিবসহ ৭ জনকে উকিল নোটিশ পাঠান তিনি। এছাড়া যমুনা টেলিভিশন ও কালের কণ্ঠসহ বিভিন্ন গণমাধ্যমে দুর্নীতির সংবাদ প্রচার হলে মানহানির অভিযাগে ১২ গণমাধ্যম-মানবাধিকারকর্মী বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply