রেকর্ড ১৫ কোটিতে বিক্রি হলেন প্যাট কামিন্স

|

আইপিএলের অতীতের রেকর্ড ভেঙ্গেছেন প্যাট কামিন্স। তিনি বিক্রি হয়েছে সাড়ে ১৫ কোটি রুপিতে। তাকে দলে নিতে এ টাকা খরচ করছে কলকাতা নাইট রাইডার্স। এর চেয়ে বেশি দামে এখন পর্যন্ত কোনো ক্রিকেটার বিক্রির নজির ক্রিকেট বিশ্বে নেই। আগে ২০১৭ সালে বেন স্টোকসকে ১৪.৫ কোটি রুপিতে দলে ভিড়িয়েছিল রাইজিং পুনে সুপারজায়ান্টস। সেই রেকর্ড ভেঙে গেল।

কলকাতার বিখ্যাত পাঁচতারকা গ্র্যান্ড হোটেলে চলছে ২০২০ আইপিএলের মেগা নিলাম। বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকাল ৪টায় শুরু হয় এ অনুষ্ঠান। ক্রিকেটার কেনাবেচা করছেন টুর্নামেন্টে অংশ নেয়া আট ফ্র্যাঞ্চাইজির মালিক ও কর্তারা।

এ নিলাম থেকে ক্রিস লিনকে ২ কোটি রুপিতে দলে টেনেছে মুম্বাই ইন্ডিয়ান্স। ইয়ন মরগানকে ৫.২৫ কোটি রুপিতে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। অ্যারন ফিঞ্চকে ৪.৪০ কোটি রুপিতে দলে ভিড়িয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

রবিন উথাপ্পাকে ৩ কোটি রুপিতে ডেরায় যোগদান করিয়েছে রাজস্থান রয়্যালস। ১.৫০ কোটি রুপিতে দিল্লিতে গেছেন জেসন রয় ও ক্রিস ওকস। ১০.৭৫ কোটি রুপিতে গ্লেন ম্যাক্সওয়েলকে টেনেছে কিংস ইলেভেন পাঞ্জাব। তাকে নিয়ে দিল্লি ক্যাপিটালসের সঙ্গে যুদ্ধ করতে হয়েছে বলিউড কুইন প্রীতি জিন্তার দলকে।

আইপিএলে অংশ নেয়া আট দলে ৭৩ খেলোয়াড়ের শূন্য স্থান পড়ে আছে। এসব পূরণে লড়ছেন ৩৩২ ক্রিকেটার। যার মধ্যে ভারতের ১৮৬ জন, অস্ট্রেলিয়ার ৩৫ জন, দক্ষিণ আফ্রিকার ২৩ জন, ইংল্যান্ডের ২২ জন, ওয়েস্ট ইন্ডিজের ১৯ জন, নিউজিল্যান্ডের ১৮ জন, শ্রীলংকার ১৪ জন, আফগানিস্তানের ৭ জন এবং বাংলাদেশের ৫ জন ক্রিকেটার রয়েছেন।

এ নিলামে উঠতে যাওয়া ৫ টাইগার ক্রিকেটার হলেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

২০২০ সালের ২৩ মার্চ আনুষ্ঠানিকভাবে পর্দা উঠবে আইপিএলের ত্রয়োদশ সংস্করণের। খরচ বাঁচাতে এবার ছেঁটে ফেলা হয়েছে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। নতুন বছরের তুমুল ক্রিকেট প্রতিযোগিতায় দেখা যেতে পারে ৯ দলের লড়াই।









Leave a reply