ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

|

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে মোহাম্মদ সাজু (৪০) নামে এক বাংলাদেশিকে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে বিএসএফ এর বিরুদ্ধে। বৃহস্পতিবার ভোরে বালিয়াডাঙ্গী উপজেলার নাগরভিটা সীমান্তে এঘটনা ঘটে। নিহত মোহাম্মদ সাজু বালিয়াডাঙ্গী উপজেলার বড়পলাশবাড়ি ইউনিয়ন আন্ধারকুঠি গ্রামের সামছুল মিয়ার ছেলে। বৃহস্পতিবার বিকালে ভারতের গোয়ালপুকুর থানার তিনগাঁও ক্যাম্প ও বাংলাদেশের নাগরভিটা ক্যাম্পের মাঝামাঝি এলাকা থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়।

ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এস এন এম সামীউন্নবী চৌধুরী ঘটনার সত্যতা স্বিকার করেছেন। তিনি জানান, এবিষয়ে ঠাকুরগাঁও ৫০ বিজিবির পক্ষ থেকে ঘটনার প্রকৃত কারণ জানতে ও প্রতিবাদ বিএসএফ কে পত্র দেয়া হয়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে বালিয়াডাঙ্গী থানার ওসি তদন্ত মো: সাইফুল ইসলাম জানান, বৃহস্পতিবার ভোরে মোহাম্মদ সাজু সহ আরো কয়েকজন অবৈধভাবে ভারতের অভ্যন্তরে গোয়ালপুকুর থানার তিনগাঁও সীমান্তের কাটাতার অতিক্রম করে। এসময় ভারতীয় বিএসএফ জোয়ানরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে অন্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও সাজু গুলিবিদ্ধ হয়। ঘটনাস্থল কাটাতারের পাশে তার মৃত্যু হয়। দুপুরে স্থানীয় গ্রামবাসী কাটাতারের পাশে তার মৃতদেহ দেখতে পেয়ে বিজিবি ও পুলিশকে খবর দেয়। পরে বিজিবি ও পুলিশ তার লাশ উদ্ধার করে থানায় হস্তান্তর করা হলে লাশ ময়নাতদন্তের জন্য ঠাকুরগাঁও সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।









Leave a reply