ময়মনসিংহের শ্রেষ্ঠ শিক্ষিকা ফারহানা জামান

|

ব্যুরো অফিস

এ বছর প্রাথমিক শিক্ষায় ময়মনসিংহ জেলায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা নির্বাচিত হয়েছেন ফারহানা জামান। তিনি ত্রিশালের বইলর কানহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা।

বৃহস্পতিবার ময়মনসিংহ জেলা প্রশাসক ও শিক্ষক/শিক্ষিকা, ব্যক্তি, প্রতিষ্ঠান, কর্মকর্তা, কর্মচারী বাছাই কমিটির সভাপতি মিজানুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ত্রিশাল উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নূর মোহাম্মদ জানান, অত্যন্ত দক্ষ একজন শিক্ষিকা ফারহানা জামান। উপজেলায় শ্রেষ্ঠ হওয়ার পর তিনি জেলায়ও শ্রেষ্ঠত্বের প্রমাণ রাখতে পেরেছেন।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শফিউল হক জানান, যাচাই-বাছাই করে শিক্ষাগত যােগ্যতা, বিষয়ভিত্তিক জ্ঞান, দায়িত্ববােধ, শৃঙ্খলা, অভিজ্ঞতা, সময়ানুবর্তিতা, সৃজনশীল উদ্যোগ, শ্রেণিকক্ষে পাঠদান, বিদ্যালয়ে কাজের দক্ষতা, আর্থিক শৃঙ্খলাসহ শিক্ষা ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখায় ফারহানা জামানকে জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা নির্বাচিত করা হয়েছে।

উল্লেখ্য, ফারহানা জামান ২০০৯ সালে ত্রিশালের এলংজানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করে সহকারী শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন। ২০১০-১১ শিক্ষাবর্ষে ময়মনসিংহ পিটিআই থেকে সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেছিলেন তিনি।

বাংলাদেশ গার্লস গাইড অ্যাসোসিয়েশন কর্তৃক মনোনীত একজন গাইডার ফারহানা। বিদ্যালয়ের শ্রেণিকক্ষে আকর্ষণীয় পাঠদান থেকে শুরু করে সমাবেশ, খেলাধুলা, সাংস্কৃতিক, কাব কার্যক্রম, হলদে পাখির দল, ডিবেটিং গঠন, পরিবেশ ক্লাব কার্যক্রম, স্পোকেন ইংলিশ ক্লাস, সমাপনী ব্যাচের বিশেষ ক্লাস নেওয়া সহ প্রতিটি ক্ষেত্রেই রয়েছে তার সক্রিয় অংশগ্রহণ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply