কাউন্সিলে ওবায়দুল কাদের যা বললেন

|

দুর্নীতিবাজ, টেন্ডারবাজ ও চাঁদাবাজদের আওয়ামী লীগে কোনো স্থান নেই বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার সকালে ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিলের ২য় দিনে তিনি দলকে অনুপ্রবেশ মুক্ত করার কথাও বলেছেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সরকারের মধ্যে দলকে গুলিয়ে ফেলা যাবে না। দল যদি শক্তিশালী না হয় সরকার কোনোদিনও শক্তিশালী হবে না। শক্তিশালী সরকারের জন্য শেখ হাসিনার শক্তিশালী আওয়ামী লীগ অপরিহার্য। তাই আমাদের দলকে কলহ ও কোন্দলমুক্ত করতে হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কিছু কিছু জায়গায় মাঝে মাঝে বিশৃঙ্খলা হয়, বিশৃঙ্খলামুক্ত করতে হবে। অপকর্মকারীদের আওয়ামী লীগে প্রবেশ নিষিদ্ধ করে দিতে হবে। আমাদের হাজার হাজার লাখ কর্মীর বিতর্কিত কোনো লোকের কোনো প্রয়োজন নেই। শীতের অতিথি পাখিরা সুসময়ে আসবে, দুঃসময়ে আর থাকবে না। সেই মৌসুমী অতিথিদের আমাদের দরকার নেই।

ওবায়দুল কাদের বলেন, আজকে যারা মাদক ব্যবসা করে, যারা লুটপাট করে, যারা জমি দখল করে, টেন্ডারবাজি করে, চাঁদাবাজি করে তাদের বিরুদ্ধে শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়ে গেছে। অ্যাকশন শুধু ঢাকায় নয়, সারা বাংলায় চলবে। কেউ যদি মনে করেন অভিযান স্তিমিত হয়ে গেছে, তাদের ধারণা ভুল। অপকর্ম যারা করেন তারা নজরদারিতে আছে। কখন কে জালে ধরা পড়বে অপেক্ষা করুন। দল থেকে আজ দূষিত রক্ত বের করে দিতে হবে, দলের প্রতিটি পর্যায়ে বিশুদ্ধ রক্ত সঞ্চালন করতে হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। বাংলাদেশের মুক্তিযুদ্ধকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। বাংলাদেশের গণতন্ত্রকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply