ডেঙ্গু প্রতিরোধে স্বাস্থ্য অধিদফতরের পাঁচ সিদ্ধান্ত

|

ডেঙ্গু প্রতিরোধে করণীয় নির্ধারণে পাঁচটি সিদ্ধান্ত গৃহীত হয়েছে। শনিবার স্বাস্থ্য অধিদফতরে এক সভায় এসব সিদ্ধান্ত হয়। অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ শাখা এ সভার আয়োজন করে।

সিদ্ধান্তগুলো হল : বিভাগীয়, জেলা এবং উপজেলা পর্যায়ে কর্মরত চিকিৎসক ও নার্সদের ডেঙ্গুবিষয়ক প্রশিক্ষণের রোডম্যাপ প্রণয়ন, রোডম্যাপ অনুযায়ী ২০২০ সালের জানুয়ারি থেকে সারা দেশে চিকিৎসক ও নার্সদের প্রশিক্ষণ প্রদান, ডেঙ্গু প্রতিরোধে ঢাকার দুই সিটি কর্পোরেশনের সঙ্গে সমন্বিতভাবে কাজ এবং ডেঙ্গু প্রতিরোধে স্থানীয় সরকার ও অন্যান্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় সাধন।

এ প্রসঙ্গে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) অধ্যাপক ডা. সানিয়া তাহমিনা যুগান্তরকে বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে যারা কাজ করেন এমন সবাইকে নিয়ে সভা অনুষ্ঠিত হয়েছে। আগামীতে ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে ডেঙ্গু গাইডলাইনসহ সংশোধনের প্রয়োজনীয়তাসহ সংশ্লিষ্ট সব বিষয়ে সভায় আলোচনা করা হয়।

সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটি অব মেডিসিনের সভাপতি অধ্যাপক ডা. বিল্লাল আলম, সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. আহমেদুল কবির, অধ্যাপক ডা. কাজী তারিকুল ইসলামসহ পেডিয়াট্রিক অ্যাসোসিয়েশনের প্রতিনিধি, কীটতত্ত্ববিদ প্রমুখ।









Leave a reply