মোদি ভগবানের মতো: বিজেপি নেতা শিবরাজ

|

সংশোধিত নাগরিকত্ব নিয়ে আইন নিয়ে বিতর্কের মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ভগবানের সঙ্গে তুলনা করলেন বিজেপি নেতা তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান । তাঁর দাবি, মোদি পাকিস্তানের সংখ্যালঘুদের নতুন জীবন দিয়েছেন। তাই, তিনি ভগবানের থেকে কোনও অংশে কম যান না।

সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে রবিবার ভারতের ইন্দোরে সিন্ধি ও পাঞ্জাবিদের নিয়ে একটি সভার আয়োজন করে বিজেপি। সেখানেই প্রধান বক্তা ছিলেন শিবরাজ।

সেখানে তিনি পাকিস্তানের সংখ্যালঘুদের উদাহরণ টেনে এনে বলেন, “ঈশ্বর আপনাদের জীবন দিয়েছেন। মা জন্ম দিয়েছেন। কিন্তু, আপনারা যখন যখন বিপদে ছিলেন, তখন মোদিই আপনাদের বাঁচিয়েছেন। মান-সম্মান সব দিয়েছেন। পাকিস্তানের সংখ্যালঘুদের নাগরিকত্ব দিয়ে নতুন জীবন দিয়েছেন। তাই ঈশ্বরের থেকে কোনও অংশে কম যান না মোদিজি।”

সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে ইতিমধ্যেই দেশজুড়ে পথে নেমেছে বিজেপি। সাধারণ মানুষকে এই আইনের বাস্তবতা বোঝানোর চেষ্টা করছে তাঁরা। এর ফলে শরণার্থীরা কতটা উপকৃত হবেন, তাও বোঝানোর চেষ্টা করছে গেরুয়া শিবির।

এই পরিকল্পনার অংশ হিসেবেই সিন্ধি ও পাঞ্জাবিদের সমাবেশে যান শিবরাজ সিং চৌহান। সেখানে, পাকিস্তানের সংখ্যালঘুদের দুর্দশার কথা তুলে ধরেন তিনি। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীর দাবি, পাকিস্তানে সংখ্যালঘু হিন্দুদের জীবন দুর্বিষহ। তাঁদের উপর অত্যাচার করা হত, ধর্ষণ করা হত, জোর করে বিয়ে দেওয়া হত। তাই, এদের কথা ভেবেই সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতা করা উচিত নয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply