একটা ফিল্মের চেয়ে চলমান আন্দোলন বেশি গুরুত্বপূর্ণ: সোনাক্ষী

|

ভারতে ইসলামবিদ্বেষী নাগরিকত্ব আইন বাতিল দাবিতে চলমান আন্দোলের মধ্যেই গত শুক্রবার মুক্তি পেয়েছে ‘দাবাং থ্রি’ সিনেমা। এতে ছবির আয়েও প্রভাব পড়েছে বলে জানা গেছে।

তবে এতে মোটেও অসন্তুষ্ট নন ছবির নায়িকা বলিউড অভিনেত্রী সোনাক্ষী সিনহান। তার মতে, ছবির আয় নিয়ে তিনি ভাবছেন না। তার কাছে চলমান আন্দোলনই গুরুত্বপূর্ণ।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, সম্প্রতি পাস হওয়া নাগরিকত্ব আইন বাতিলের দাবিতে উত্তাল ভারত। এর প্রভাব পড়েছে বক্স অফিসেও। বেশ কয়েকটি রাজ্যে ‘দাবাং থ্রি’ প্রদর্শন করা যায়নি। ফলে স্বাভাবিকভাবেই এর প্রভাব পড়েছে ছবিটির আয়ে।

মুক্তির প্রথম দিনে ২৪ কোটি ৫০ লাখ রুপি আয়ের পর দ্বিতীয় দিনে ছবির আয় ২৪ কোটি ৭৫ লাখ টাকা। ধারণা করা হচ্ছে, দেশটিতে স্থিতিশীল পরিস্থিতি থাকলে ছবির আয় আরও বেশি হতো।

তবে সোনাক্ষির কণ্ঠে শোনা গেল ভিন্ন সুর। তিনি বলেছেন, ‘আমরা সবাই জানি দেশে এই মুহূর্তে কী ঘটছে। আমার মনে হয় মানুষজন ভালো করেই জানেন কোনটা বেশি গুরুত্বপূর্ণ। আমাদের ফিল্মের প্রতি দর্শকদের আগ্রহ দেখে আমি সত্যিই খুশি। এই মুহূর্তে পুরো দেশবাসী এ বিষয়ে (CAA এর বিরুদ্ধে প্রতিবাদে) ঐক্যবদ্ধ হয়েছেন এবং এটা একটা ফিল্মের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ।’

তিনি আরও বলেন, আমি এই দেশের মানুষের সঙ্গে আছি। মনে হচ্ছে, মানুষ যেভাবে রাস্তায় নেমে প্রতিবাদ করছে, তাদের অধিকার থেকে দূরে রাখা যাবে না। যারা রাস্তায় নেমে এসেছেন ও তাদের মতামত জানাচ্ছেন, আমি তাদের জন্য গর্ববোধ করি। আমি তাদের সঙ্গে আছি।’

প্রসঙ্গত প্রভুদেবা পরিচালিত ‘দাবাং থ্রি’ তামিল, তেলেগু, কন্নড় ও হিন্দি ভাষায় মুক্তি পেয়েছে। ছবিটিতে খলনায়ক চরিত্রে অভিনয় করছেন কিচ্চা সুদীপ। ‘দাবাং’-এর প্রথম ও দ্বিতীয় কিস্তি বক্স অফিসে ব্যাপক সাফল্য পায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply