নিজের কেনা কবরে বিনামূল্যে দেয়া যাবে পরিবারের কবরও

|

নিজের জন্য কবর কিনলে সেই কবরেই ৫ বছর পর দেয়া যাবে স্বামী স্ত্রী বা সন্তানের কবর। এমন সুযোগ নিয়ে এবারের রিহ্যাব আবাসন ফেয়ারে দেশের বৃহত্তম বেসরকারি কবরস্থানের ব্যতিক্রমী আয়োজন নিয়ে আসছে এমআইএস হোল্ডিংস নামে একটি কোম্পানি।

গেল বছর থেকেই রিহ্যাব ফেয়ারে শুরু হয়েছে কবরের জমি বেচাকেনা। রিহ্যাব ফেয়ারে ১০৯ নং স্টলে এলেই নিজের জন্য কবরস্থান কিনে রাখতে পারবেন ক্রেতারা। নিজের জন্য কবর কিনলে সুযোগ থাকছে পাঁচ বছর পর ঐ কবরে বিনামূল্যে স্বামী বা স্ত্রী অথবা সন্তানের কবর দেয়ার। রাজধানীর অদূরে পূর্বাচলে চলছে এমআইএস নির্মিত বেসরকারি এই কবরস্থানের বিক্রি।

কবর বিক্রির বিভিন্ন প্যাকেজের মধ্যে স্থায়ী মেয়াদের কেনা কবরের দাম পড়বে ৩ লাখ ৫০ হাজার টাকা, সার্ভিসচার্জসহ ২০ বছর মেয়াদী ২ লক্ষ ৪০ হাজার টাকা ও সার্ভিসচার্জ সহ ১০ বছর মেয়াদী কবরের দাম পড়বে ১ লাখ ৩০ হাজার টাকা।

বর্তমানে তাদের কবরস্থান প্রকল্প ‘রওজাতুল জান্নাত’-এ ২ হাজার কবরস্থান তৈরি ও ভবিষ্যতে আরও ৮০ হাজার কবরস্থান তৈরি করবে বলে জানিয়েছে কোম্পানিটি।

কবর কেনার পর মৃতদেহের গোসল ও প্রয়োজনে মর্গের ব্যবস্থাও করবে কবরস্থান কর্তৃপক্ষ। এছাড়াও সার্বক্ষণিক সিসি ক্যামেরার মাধ্যমে কবরস্থান সংরক্ষণ করা হবে বলেও জানায় তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply