শ্রীমঙ্গল সরকারি কলেজের পঞ্চাশ বছর পূর্তি উৎসব ২৮ ডিসেম্বর

|

মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান শ্রীমঙ্গল সরকারি কলেজের সুবর্ণ জয়ন্তী উৎসব আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এসো মিলি প্রাণের মেলায়- এই শ্লোগান নিয়ে অনুষ্ঠিতব্য উৎসবের শেষ পর্যায়ের প্রস্তুতি চলছে এখন।

উৎসব উদযান পরিষদ সূত্র জানায়, ঘটা করেই তারা উপজেলার সর্বোচ্চ এই বিদ্যাপীঠের ৫০ বছর পূর্তি উদযাপনের প্রস্তুতি নিয়েছেন। কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের সাথে বর্তমান শিক্ষার্থীরা মেলবন্ধন হবে উৎসবে। চলতি মাসের প্রথম দিনে উৎসবের প্রাক প্রস্তুতি হিসেবে কলেজ থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শ্রীমঙ্গল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

সুবর্ণ জয়ন্তীর বর্ণিল উৎসবে কলেজের ৫০টি ব্যাচের শিক্ষার্থীরা অংশ নেবেন। এজন্য নিবন্ধন প্রক্রিয়া ইতোমধ্যে শেষ করা হয়েছে। স্মৃতিচারণ আলোচনা আড্ডা কথায় গানে দিনভর অনুষ্ঠিতব্য উৎসবটি কয়েকটি পর্বে পরিচালিত হবে। এই আয়োজনের প্রচার সহযোগী হিসেবে যুক্ত হয়েছে আই নিউজ এবং যমুনা টেলিভিশন।

উৎসব উদ্বোধন করবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোস্তফা জামান আব্বাসী। প্রধান অতিথি মৌলভীবাজার ৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহিদ এমপি, বিশেষ অতিথি গণমাধ্যম ব্যক্তিত্ব ডাঃ আব্দুন নূর তুষার। সংগীত পরিবেশন করবেন ডলি সায়ন্তনী ও পিন্টু ঘোষ।

উৎসব উদযাপন পরিষদের আহবায়ক সৈয়দ মনসুরুল হক এবং সদস্য সচিব বিশ্বজ্যোতি চৌধুরী বলেন, উপজেলার প্রাচীন এই বিদ্যাপীঠের পঞ্চাশ বছর পূর্তি উৎসবটি এখন পর্যন্ত কলেজের সবচেয়ে বড় অনুষ্ঠান হিসেবেই বিবেচিত হবে। প্রাক্তন শিক্ষার্থীদের সাথে বর্তমান শিক্ষার্থী ও কলেজ কর্তৃপক্ষ সার্বিকভাবে যুক্ত রয়েছে। কয়েক হাজার প্রাক্তন শিক্ষার্থী উৎসবে মিলিত হবেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply