দেশে পৌঁছেছে ‘অচিন পাখি’

|

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৮৭-৯ সিরিজের নতুন ড্রিম লাইনার “অচিন পাখি” দেশে পৌঁছেছে। উড়োজাহাজটি সোমবার যুক্তরাষ্ট্রের সিয়াটলে অবস্থিত বোয়িং কোম্পানির এভারেট ডেলিভারি সেন্টার হতে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়। টানা ১৫ ঘণ্টা ৩০ মিনিটের পথ পারি দিয়ে ড্রিম লাইনারটি আজ রাত ৮.১৯ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ।

ঢাকায় অবতরণের পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রথা অনুযায়ী “অচিন পাখি” কে ওয়াটার ক্যানন স্যালুট জানানো হয়। এসময় উড়োজাহাজটি কে গ্রহণ করতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মোকাব্বির হোসেন সহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অত্যাধুনিক এই উড়োজাহাজটিতে মোট ২৯৮ টি আসন রয়েছে যার মধ্যে ৩০ টি বিজনেস ক্লাস , ২১টি প্রিমিয়াম ইকোনোমি শ্রেণী ও ২৪৭ টি ইকোনোমি শ্রেণীর আসন।

উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৮৭-৮ সিরিজের চতুর্থ ড্রিম লাইনার “রাজহংস” উদ্বোধন কালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানের জন্য বোয়িং ৭৮৭-৯ সিরিজের অত্যাধুনিক দুটি ড্রিম-লাইনার কেনার ঘোষণা প্রদান করেন। মাননীয় প্রধানমন্ত্রী নতুন ড্রিম লাইনার দুটির নামকরণ করেন “সোনার তরী” ও “অচিন পাখি”।

বোয়িং ৭৮৭-৯ সিরিজের প্রথম ড্রিম লাইনার “সোনার তরী” ইতিমধ্যেই গত ২১ শে ডিসেম্বর বিকেলে দেশে পৌঁছেছে। আশা করা যাচ্ছে, আগামী ২৮ ডিসেম্বর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বোয়িং ৭৮৭-৯ সিরিজের নতুন ড্রিম লাইনার “সোনার তরী” ও “অচিন পাখি” উদ্বোধন করবেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply