ইমরুল কায়েসের দায়িত্বশীল ব্যাটিংয়ে চট্টগ্রামের জয়

|

ইমরুল কায়েসের দায়িত্বশীল ব্যাটিংয়ে জয়ে ফিরল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বিপিএল চট্টগ্রাম পর্বে টানা দুই জয়ের পর শেষ দুই ম্যাচে হেরে ঢাকায় ফেরে চট্টগ্রাম। ঢাকার মাঠে ফিরেই স্বাগতিক ঢাকা প্লাটুনকে হারিয়ে দিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এই জয়ে বিপিএল চলতি আসরে নিজেদের খেলা অষ্টম ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান অক্ষুন্ন রাখল চট্টগ্রাম।

অন্যদিকে চট্টগ্রাম পর্বে টানা দুই জয়ের পর ঢাকায় নিজেদের মাঠে ফিরেই পরাজয় দেখল মাশরাফী বিন মোর্ত্তজার নেতৃত্বাধীন ঢাকা প্লাটুন।

শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং নেয় চট্টগ্রাম।

স্বাগতিক ঢাকা প্লাটুন প্রথমেই ব্যাটিংয়ে বিপর্যয়ে পড়ে যায়। নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে ৯ উইকেটে ১২৪ রানে গুটিয়ে যায় ঢাকা। দলের হয়ে সর্বোচ্চ ৩২ রান করেন মুমিনুল হক সৌরভ। এছাড়া ১৫ বলে ২৩ রান করেন ঢাকা প্লাটুনের পাকিস্তানি পেসার ওয়াহাব রিয়াজ। ১২ বলে ১৭ রান করে অপরাজিত ছিলেন অধিনায়ক মাশরাফী।

জবাবে ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ২৫ রান করে চট্টগ্রাম। এরপর দুই ওপেনার লেন্ডল সিমন্স ও জুনায়েদ সিদ্দিকীর উইকেট হারায় তারা। তৃতীয় উইকেটে ক্যারিবীয় ব্যাটসম্যান চাদউইক ওয়ালটনকে সঙ্গে নিয়ে ৪১ রানের জুটি গড়েন ইমরুল কায়েস। ১৬ বলে ২৫ রান করে ফেরেন ওয়ালটন।

পাঁচ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা চট্টগ্রামের জিম্বাবুয়ান ক্রিকেটার রায়ান বার্লকে সঙ্গে নিয়ে ৩৪ রানের জুটি গড়েন কায়েস। ১৬ বলে ১৩ রান করে ফেরেন রায়ান।

এরপর উইকেটকিপার ব্যাটসম্যান নূরুল হাসান সোহানকে সঙ্গে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ইমরুল কায়েস। দলের জয়ে দায়িত্বশীল ব্যাটিং করে ৫৩ বলে ৫টি চার ও এক ছক্কায় অপরাজিত ৫৪ রান করেন কায়েস।









Leave a reply