হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

|

ব্যবহারকারীদের সুবিধা বিবেচনায় নিয়মিত নতুন ফিচার নিয়ে আসে হোয়াটসঅ্যাপ। আগামী বছরও প্রতিষ্ঠানটি অসংখ্য ফিচার নিয়ে আসবে বলে ইঙ্গিত দিয়েছে। এক প্রতিবেদনে জানিয়েছে, আগামী বছর বেশকিছু নতুন ফিচার আনবে ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ। এর মধ্যে সবচেয়ে আকর্ষণীয় হচ্ছে ‘ডিসঅ্যাপিয়ারিং মেসেজেস’ ফিচারটিকে। ডিসঅ্যাপিয়ারিং মেসেজেস ফিচারের সাহায্যে একটি মেসেজ কতক্ষণ থাকবে তা ঠিক করে দেয়া যাবে। অর্থাৎ মেসেজ ডিলিট করা এবং রাখার বিষয়টি নির্ধারণ করা যাবে এ ফিচারের সাহায্যে।

ওই প্রতিবেদনে বলা হয়, আগামী বছর হোয়াটসঅ্যাপের অনেক ফিচারই পাওয়া যাবে। কিন্তু একটি ফিচার আমাদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের ধরনই পাল্টে দেবে। আর এটি হল ডিসঅ্যাপিয়ারিং মেসেজেস। এ বছর ডিসঅ্যাপিয়ারিং মেসেজেস’র দু’বার পরীক্ষা চালিয়েছে কর্তৃপক্ষ।

এ থেকে জানা যায়, গ্রুপ চ্যাটের ক্ষেত্রে ফিচারটি কার্যকর হবে। কোনো গ্রুপ চ্যাটের অ্যাডমিনেস্ট্রেটর যারা থাকবেন তারাই এটি ব্যবহার করতে পারবেন। প্রথমবার যখন ফিচারটির পরীক্ষা চালানো হয় তখন গ্রুপ চ্যাটে একটি মেসেজ কতক্ষণ থাকবে তার ৬টি অপশন দেয়া হয়। আর সর্বশেষ যে পরীক্ষা চালানো হয় তাতে দেয়া হয়েছিল দুটি অপশন। ফলে মূল যে ফিচারটি আসবে তাতে কয়টি অপশন থাকবে সেটি এখনও নিশ্চিত নয়।









Leave a reply