প্রথমবার বিপিএল খেলতে আসছেন আমলা

|

বঙ্গবন্ধু বিপিএলে খেলতে আসছেন দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান হাশিম আমলা। খুলনা টাইগার্সের হয়ে মাঠ মাতাবেন তিনি। প্রথমবারের মতো বিপিএল খেলতে শিগগির ঢাকায় পা রাখছেন এ প্রোটিয়া ওপেনার।

খুলনার টিম ম্যানেজার নাফিস ইকবাল এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, আমলা টুর্নামেন্টের শেষ পর্যন্ত খেলবেন। এছাড়া পাকিস্তানের পেস বোলিং অলরাউন্ডার আমির ইয়ামিনও দলের সঙ্গে যোগ দিচ্ছেন।

বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন আমলা। বিশেষত দক্ষিণ আফ্রিকা টেস্ট ও ওয়ানডে দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। টি-টোয়েন্টিতেও ব্যাট হাতে নিজের সামর্থ্যের জানান দিয়েছেন মুসলিম বংশোদ্ভূত ক্রিকেটার।

এখন পর্যন্ত ১৫৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১২৬ স্ট্রাইক রেটে ৪২৮৪ রান করেছেন আমলা। তার নামের পাশে রয়েছে ২৭টি হাফসেঞ্চুরি ও ২টি সেঞ্চুরি। তাকে নিয়ে নিজেদের ব্যাটিং শক্তি ও গভীরতা বাড়িয়েছে খুলনা।

চলতি বিপিএলে দুর্দান্ত খেলছে মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন খুলনা। ৭ ম্যাচে ২ হার ও ৫ জয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে তারা। আগামী ৩ জানুয়ারি শক্তিশালী ঢাকা প্লাটুনের বিপক্ষে নামবে দলটি। ওই দিনই মাঠে দেখা যেতে পারে আমলাকে।

খুলনা টাইগার্স স্কোয়াড:

মুশফিকুর রহিম (অধিনায়ক), শফিউল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, আমিনুল ইসলাম বিপ্লব, শামসুর রহমান শুভ, মোহাম্মদ সাইফ হাসান, মেহেদী হাসান মিরাজ, শহিদুল ইসলাম, আলিস আল ইসলাম, তানভির ইসলাম, রাইলি রুশো, রবি ফ্রাইলিঙ্ক, মোহাম্মদ আমির, নাজিবউল্লাহ জাদরান, রহমানউল্লাহ গুরবাজ, আমির ইয়ামিন ও হাশিম আমলা।









Leave a reply