বঙ্গবন্ধু ছিলেন বলেই আমরা আজ স্বাধীন বাংলাদেশের নাগরিক: ড. আনিসুজ্জামান

|

বঙ্গবন্ধু ছিলেন বলেই আমরা আজ স্বাধীন বাংলাদেশের নাগরিক হতে পেরেছি বলে মন্তব্য করেছেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বুধবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন আয়োজিত আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তনে বছরব্যাপী কর্মসূচির প্রথম দিনে সংস্কৃতি উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

বঙ্গবন্ধু সম্পর্কে ড. আনিসুজ্জামান আরো বলেন, বঙ্গবন্ধু জীবনে ও মরণে বাংলাদেশের পাশে ছিলেন। তিনি ছিলেন একজন আপোষহীন নেতা। বারবার তাকে মেরে ফেলার চেষ্টা করা হলেও তিনি পিছপা হননি। বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের ভীত রচিত করে অবিসংবাদিত নেতা হয়েছেন।

তিনি বলেন, আমাদের দায়িত্ব হচ্ছে বঙ্গবন্ধু স্বপ্নগুলোকে বাস্তবায়ন করা। সেটা করতে হলে বাংলাদেশকে দুর্নীতিমুক্ত করতে হবে। আমাদের রাজনীতিতে যে আশিংক কুরুচি হয়েছে তা থেকে মুক্ত হতে হবে এবং ছাত্র রাজনীতি ভয়াবহতা থেকে মুক্তি পেতে হবে। এময় তিনি বঙ্গবন্ধুর নানা কীর্তি তুলে ধরে স্মৃতিচারণ করেন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংস্কৃতিক সংগঠক রফিউর রাব্বি ও নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানি শংকর রায়সহ বিশিষ্টজনরা। অনুষ্ঠানের উদ্বোধন শেষে প্রধান অতিথিসহ অন্যন্যরা শিশুদের পরিবেশনায় মুকাভিনয় উপভোগসহ আলোকচিত্র প্রদর্শনী ঘুরে দেখেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply