ধোনি-ভারতকে খাটো করে ট্রোলের শিকার শোয়েব

|

ক্রিসমাসের শুভেচ্ছা জানাতে গিয়ে ট্রোলের শিকার ভারতের জামাই তথা পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিক। বড়দিন উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। টুইটারে একটি ম্যাচে ভারতকে হারানোর ছবি পোস্ট করে সাবেক পাক অধিনায়ক লেখেন,দোস্ত ক্রিসমাসের অনেক অনেক শুভেচ্ছা।

ছবিতে দেখা গেছে, দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ক্রিকেটীয় মহারণে ভারতকে হারিয়ে ফিস্ট আপ করে সেলিব্রেশন করছেন শোয়েব। তার সামনে মূর্তিমান দাঁড়িয়ে মহেন্দ্র সিং ধোনি।

ইতিমধ্যে এ ছবি ঘিরে বিতর্ক ও ট্রোলিং শুরু হয়েছে। ভারতীয় ক্রিকেটভক্তরা শোয়েবের পোস্টটি একেবারে ভালোভাবে গ্রহণ করেননি। ভারতকে হারানো ও ধোনির হতাশার অভিব্যক্তির সঙ্গে ক্রিসমাসের কোনো প্রাসঙ্গিকতা নেই উল্লেখ করে অনেকেই তার রুচির নিন্দা করেছেন। সেই সঙ্গে ৮ বছর আগে বেঙ্গালুরুতে পাক-ভারত ম্যাচের ছবি কেন তিনি ব্যবহার করলেন তা নিয়ে নানা ট্রোলিং শুরু হয়েছে।

সেবার সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে শোয়েবের ব্যাটে ভারতকে হারিয়েছিল পাকিস্তান। ২০১২ সালের শেষদিকে সেই ম্যাচে ৫৭ রানে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে ফিরেছিলেন তিনি। সেই ছবি বেছে ইংরেজি নতুন বছরের শুভেচ্ছা জানানোয় তার সৌজন্যবোধ নিয়ে চিমটি কেটে পাল্টা পোস্ট শুরু করছেন ভারতীয় সোশ্যাল অ্যাক্টিভিস্টরা।

ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ শোয়েব। তা সত্ত্বেও তিনি কেন এমন ছবি নির্বাচন করলেন তা নিয়ে প্রশ্ন উঠেছে। তার বিরুদ্ধে ভারতকে অপমান করার অভিযোগ এনেছেন অনেকে। সৌজন্যবোধ নিয়েও আলোচনা শুরু হয়েছে।









Leave a reply