৫০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে কোম্পানীগঞ্জে যুব উন্নয়ন কর্মকর্তা বরখাস্ত

|

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আ.ক.ম মহসিনকে তার পদ থেকে বরখাস্ত করা হয়েছে। যুব উন্নয়ন অধিদপ্তরের মহা-পরিচালকের স্মাক্ষরিত স্মারক নং-৩৪.০১.০০০০.০০৭.২৭.০৩৩.২০১৯-১৭৬ নং এর আদেশ মূলে তাকে সরকারি ৫০ লক্ষ টাকা আত্মসাৎ করার অভিযোগ প্রমাণিত হওয়ায় এ বরখাস্ত আদেশ দেয়া হয়।

নোয়াখালী যুব উন্নয়ন অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপপরিচালক, জসিম উদ্দিন আহমেদ খান কোম্পানীগঞ্জ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আ.ক.ম মহসিনকে বরখাস্তের সত্যতা নিশ্চিত করেন।

কোম্পানীগঞ্জ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আ.ক.ম মহসিন, নোয়াখালী জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক ও কোম্পানীগঞ্জ উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের ক্যাশিয়ার ছাবিনা ইয়াছমিনের স্বাক্ষর জালপূর্বক সরকারি ৫০ লক্ষ টাকা আত্মসাতের উদ্দেশ্যে গত ১৭ নভেম্বর ২০১৯ তারিখে একই ব্যাংকে তার নিজ নামিয় চলমান সঞ্চয়ী হিসাব নং-২৬০৭-০৩১১০৮৪৭০-০ তে স্থানান্তর করেন। পরে বিভিন্ন মেয়াদে মহসিন উক্ত সঞ্চয়ী হিসাব হতে ২১ লক্ষ টাকা উত্তোলন পূর্বক আত্মসাৎ করেন। প্রক্রিয়াগত ভাবে অর্থ আত্মসাতের অভিযোগ বিভাগীয় প্রাথমিক তদন্তে প্রমাণিত হয়েছে। তার অসৎ উদ্দেশ্যে এ ধরনের অপকর্মের কারণে সরকারি কর্মচারী (শৃংখলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর ১২ (১) বিধি অনুসারে কোম্পানীগঞ্জ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আ.ক.ম মহসিনকে সরকারি চাকুরী হতে বরখাস্ত করা হয়েছে। আদেশে উল্লেখ করা হয় জনস্বার্থে এ আদেশ জারী করা হলো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply