নির্বাচন নিয়ে ইয়েলো জার্নালিজম বরদাস্ত করা হবে না: রিটার্নিং কর্মকর্তা

|

অতি উৎসাহী হয়ে নির্বাচনী কার্যক্রম নিয়ে ইয়েলো জার্নালিজম বরদাস্ত করা হবে না বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটির রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন।

আজ রোববার দুপুরে রাজধানীর গোপীবাগে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী রির্টানিং অফিসারদের সাথে মতনিবিময় অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন,  গতকাল (শনিবার) এক প্রার্থী এসেছিলেন কিছু অভিযোগ জানাতে। তিনি ‘লেভেল প্লেয়িং ফিল্ড নেই’ এমন কোনও বক্তব্য না রাখলেও সাংবাদিক আমাকে এসে বলেন, সেই প্রার্থী বলেছেন, ‘লেভেল প্লেয়িং ফিল্ড নেই’। এর বিপরীতে সাংবাদিক আমার বক্তব্য জানতে চান। এধরনের বিভ্রান্তি তৈরি করা হলুদ সাংবাদিকতা।

দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা আরও বলেন, এসব বরদাস্ত করা হবে না। অভিযোগ আসবে। উনি অভিযোগ দিয়েছেন—আমরা যাচাই করবো। এরমধ্যে অতি উৎসাহী হয়ে আমার বক্তব্য নিচ্ছে। ইট ইজ ইয়োলো জার্নালিজম। আমাদের কর্মকর্তা অতি উৎসাহী হয়ে কিছু করবেন না। আমরা বরদাস্ত করবো না। সবাই মিলে সুষ্ঠু-স্বাভাবিক নির্বাচন চাই। আই মিন ইট। যার যার অবস্থা থেকে দায়িত্ব পালন করবো।

তিনি বলেন, ভবিষ্যতে যদি অতি উৎসাহী হয়ে কোনো মিডিয়া ইয়েলো র্জানালিজম করে তাদের বিরুদ্ধে নির্বাচন কমিশনে রিপোর্ট করা হবে। নির্বাচনী প্রচারণায় কেউ যেন আচরণবিধি ভঙ্গ করতে না পারে সে ব্যাপারে সজাগ থাকতে কর্মকর্তাদের পরামর্শ দেন আবদুল বাতেন।

আব্দুল বাতেন জানান, প্রচারণায় মিছিল শোডাউন করা যাবে না। স্থানীয় সংসদ সদস্যরাও নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন না। প্রার্থীসহ সকলকে নির্বাচনী আচরণ বিধি মেনে চলার আহ্বান জানান ঢাকা দক্ষিণ সিটির রিটার্নিং কর্মকর্তা।









Leave a reply