অস্ট্রেলিয়ায় দাবানল: এক মাঠে জড়ো হয়ে বৃষ্টির জন্য প্রার্থনা করলেন মুসলিম-খ্রিস্টানরা

|

চারিদিকে শুধু দাউদাউ করে আগুন জ্বলছে। যেগুলো সব প্রায় নিয়ন্ত্রণের বাইরে বলে জানিয়েছে দেশটির ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। এরইমধ্যে ৬ রাজ্যের তিন রাজ্য আগুনে পুড়ে ছাই। ৫০ কোটি বন্য প্রাণী আগুনে পুড়ে মারা গেছে। এবার চতুর্থ রাজ্যেও আগুন লেগেছে।

ঘরবাড়ি ধ্বংস হয়েছে, এবং পশুসম্পদ ও দেশীয় বন্যপ্রাণীর মৃত্যুর সংখ্যা ক্রমশ বেড়ে চলেছে। এমন অবস্থায় দেশটির ইতিহাসে প্রথমবারের মতো দাবানল নিয়ন্ত্রণে ৩ হাজার সেনা সদস্য মোতায়েনের ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন।

আর এই অবস্থা থেকে মুক্তির জন্য এক মাঠে সমবেত হয়ে প্রার্থনা করলেন খ্রিস্টান ও মুসলিমরা। খ্রিস্টান ও মুসলিমরা একত্রে একই মাঠে নিজ নিজ ধর্মের রীতি অনুযায়ী নামাজ ও প্রার্থনায় অংশ নিলেন এই দাবানল পরিস্থিতি থেকে উত্তরণের জন্য। তারা দোয়া করলেন বৃষ্টির জন্য।

রবিবার অ্যাডিলেডের বনিথন পার্কে নামাজের জন্য দাঁড়ান মুসলিমরা। একই মাঠে জড়ো হন খ্রিস্টানরাও। সবাই একসঙ্গে প্রার্থনা করেন বৃষ্টির জন্য।

ডিসেম্বরের শেষের দিক থেকে আগুন জ্বলছিল তবে শুক্রবার নাটকীয়ভাবে বেড়েছে আগুনের তাপমাত্রা। বাতাসের কারণে পরিস্থিতি দ্রুত পাল্টে গেছে। আর এ কারণেই পুরো দ্বীপটি হয় জরুরি অবস্থার সতর্কতা জানি করা হয়েছে। সবাইকে নিরাপদ স্থান হিসেবে পূর্ব উপকূলে কেবলজিংকোট এবং পেনেসা শহরগুলিতে সরিয়ে নিতে পরামর্শ দিয়েছে ওয়াচ অ্যাক্ট।

সূত্র: মেইল অনলাইন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply