চারদিনের শুভেচ্ছা সফরে মোংলা বন্দরে ভারতীয় কোস্ট গার্ডের দুই জাহাজ

|

বাগেরহাট প্রতিনিধি
আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধি, পারস্পারিক সম্পর্ক উন্নয়ন, প্রশিক্ষণ বিনিময়সহ উভয় দেশের মধ্যে সৌহার্দ্য এবং ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার উদ্দেশ্যে ভারতীয় কোস্টগার্ড বাহিনীর দুইটি জাহাজ মোংলায় পৌঁছেছে। সোমবার দুপুর দেড়টার দিকে ৪ দিনের শুভেচ্ছা সফরে ভারতীয় কোস্টগার্ডে দুইটি জাহাজ ‘আইসিজিএস সুজয়’ ও ‘আইসিজিএস সরোজিনী নাইডু মোংলা বন্দরের জেটিতে নোঙ্গর করে।

ভারতীয় কোস্টগার্ডের জাহাজ দুইটি বন্দর জেটিতে নোঙ্গরের সাথে সাথে তাদেরকে বাংলাদেশ কোস্টগার্ডের বাদক দল ব্যান্ড বাজিয়ে স্বাগত জানায়। এরপর শুভেচ্ছা সফরে আসা ওই জাহাজ দুইটির অধিনায়ক, বাংলাদেশ কোস্টগার্ডের পশ্চিম জোনের জোনাল কমান্ডার, মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান ও খুলনা নেভাল এরিয়ার কমান্ডারের সাথে সৌজন্য সাক্ষাত করেন।
মোংলা সফর কালে ভারতীয় কোস্টগাডের্র জাহাজ দুটি কর্মকর্তা ও নাবিকরা বাংলাদেশ কোস্টগার্ড সদস্যদের সাথে পেশাগত বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করবে। সফরকালীন সময়ে ভারতের কোস্টগার্ডের জাহাজের কর্মকর্তা ও নাবিকেরা সুন্দরবন ভ্রমণ, খুলনা শিপ ইয়ার্ড, খুলনা ও বাগেরহাটের ঐতিহাসিক স্থান পরিদর্শন করবেন। পাশাপাশি দু’দেশের কোস্টগার্ডের মধ্যে প্রীতি ভলিবল প্রতিযোগিতাও অনুষ্ঠিত হবে। মোংলা অবস্থান কালে পুলিশ, বিজিবি ও র‌্যাবের উর্ধতন কর্মকর্তারা ভারতীয় কোস্টগাডের্র জাহাজ পরিদর্শন করার কথা রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply