ঢাবি শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় ধর্ষক গ্রেফতার

|

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনায় একজনকে গ্রেফতার করেছে র‍্যাব। গতকালই গাজীপুরের টঙ্গী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়; তবে তার পরিচয় বিস্তারিত জানায়নি র‍্যাব।

র‍্যাব জানায়, এরই মধ্যে শেষ হয়েছে প্রাথমিক জিজ্ঞাসাবাদ। সে সূত্র ধরে অভিযানও চলে। আজই কোন এক সময় গণমাধ্যমকে আনুষ্ঠানিকভাবে জানানোর কথা আছে।

রোববার রাতে রাজধানীর কুর্মিটোলায় ধর্ষণের শিকার হন ওই ছাত্রী। বান্ধবীর বাসায় যাওয়ার জন্য তিনি সেখানে গিয়েছিলেন। বাস থেকে নামার পর তাকে মুখ চেপে ধরে রাস্তার পাশে ঝোপে নিয়ে মারধর ও ধর্ষণ করা হয়। অজ্ঞান হয়ে যান ওই ছাত্রী। পরে জ্ঞান ফিরলে বান্ধবীর সাথে যোগাযোগ করে পুরো ঘটনা খুলে বলেন। বান্ধবী তাকে ক্যাম্পাসে এনে অন্য বন্ধুদের সহায়তায় ঢাকা মেডিকেলে নিয়ে যান। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন আছেন।

ঘটনাস্থল থেকে জব্দ করা আলামত, মামলার এজাহারে দেয়া বর্ননার পাশাপাশি ওয়ান স্টপ সার্ভিসে চিকিৎসাধীন নির্যাতিতা ছাত্রীর বয়ান ধরে সোমবার থেকেই এর তদন্তে নামে বিভিন্ন বাহিনী। সঙ্গে যোগ হওয়া ঘটনাস্থলের সিসি ক্যামেরা ফুটেজ মিলিয়ে করা অভিযানে মিললো ১ জন।

এদিকে ঘটনা জানাজানি হওয়ার পরপরই আন্দোলন শুরু করে শিক্ষার্থী ও ছাত্র সংগঠনগুলো। হাসপাতালে ছুটে যান বিশ্ববিদ্যালয় ভিসি, প্রক্টর ও শিক্ষকরা। গত দুইদিন ধরে ঘটনার প্রতিবাদে নানা কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। পুরো দেশে ছড়িয়ে পড়ে আন্দোলন। অপরাধীর দ্রুত শাস্তি নিশ্চিতের দাবি জানানো হয় এসব আন্দোলন থেকে।









Leave a reply