ইরানে বিমান বিধ্বস্ত, ১৭০ আরোহীর সবাই নিহত

|

Boeing 737 with 180 passengers crashes near Imam Khomeini Airport in Tehran A Ukrainian plane crashed near Imam Khomeini Airport in Tehran early Wednesday morning according to Iran???s semi-official news agency ISNA. The Boeing 737 belonging to the Ukrainian Airlines had 180 passengers and crew aboard and crashed shortly after take-off due technical difficulties, ISNA says. Preliminary reports suggest that the plane was en route to Kiev. Link to picture: https://bit.ly/2QYkZ6H

ইরানের রাজধানী তেহরানে অন্তত ১৭০ আরোহীসহ বিধ্বস্ত হয়েছে ইউক্রেনের একটি বিমান। এই দুর্ঘটনায় আরোহীদের সবাই নিহত হয়েছে। বুধবার সকালে ইমাম খোমেনি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওড়ার কিছুক্ষণের মধ্যেই আছড়ে পড়ে বোয়িং বিমানটি।

ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, তেহরানের দক্ষিণ-পশ্চিমে পারান্দ এলাকায় বিধ্বস্ত হয় ৭৩৭-এইট হান্ড্রেড মডেলের বিমানটি।

ফ্লাইট ট্র্যাকার ফ্লাইরাডার জানিয়েছে, ইউক্রেন ইন্টারন্যাশনাল এয়ারলাইনের ৭৫২ নম্বর ফ্লাইটটির কিয়েভের উদ্দেশ্যে রওনা দেয়ার কথা ছিল তেহরানের স্থানীয় সময় বুধবার ভোর সোয়া ৫টায়। কিন্তু প্রায় এক ঘণ্টা বিলম্বিত হয় ফ্লাইটটি।

যান্ত্রিক ত্রুটির কারণেই ইউক্রেন ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের বোয়িং-৭৩৭ মডেলের বিমানটি বিধ্বস্ত হয় বলে বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে।

প্রাথমিকভাবে প্রাপ্ত তথ্য মতে, ইরানের বিমানবন্দর থেকে ইউক্রেনের রাজধানী কিয়েভের উদ্দেশে ১৮০ জন আরোহী নিয়ে উড্ডয়নের ৮ মিনিট পরেই এটি বিধ্বস্ত হয়। তবে পরবর্তী আরোহীর সংখ্যা ১৭০ বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply