বিপিএলে আজ মুখোমুখি শীর্ষ চার দল

|

রবিন লিগের শেষদিনে আজ শীর্ষ চার দল মুখোমুখি হবে শেষ দু’টি ম্যাচে। সন্ধ্যার ম্যাচে ঢাকা প্লাটুন মুখোমুখি হবে খুলনা টাইগার্সের; আর দুপুরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের প্রতিপক্ষ রাজশাহী রয়্যালস।

লিগপর্বে নিজেদের প্রথম দেখায় মিরপুরে ১৬৬ রানের পুঁজি নিয়েও চট্টগ্রামের কাছে ৭ উইকেটে হেরেছিল রাজশাহী। ম্যাচসেরা ইমরুল কায়েস ৪১ বলে খেলেছিলেন অপরাজিত ৬৭ রানের ইনিংস। এই ম্যাচেও তিনি হতে পারেন রাজশাহীর জন্য প্রধান চ্যালেঞ্জ। ১১ ম্যাচে চট্টগ্রামের পয়েন্ট ১৬, আর সমান ম্যাচে রাজশাহীর পয়েন্ট ১৪। তবে রানরেটে রাজশাহী সুবিধাজনক অবস্থানে। এই ম্যাচে জয় পেলে তাঁরা চট্টগ্রামকে টপকে কোয়ালিফায়ার নিশ্চিত করবে।

সন্ধ্যার ম্যাচে, ঢাকা-খুলনার সমীকরণও একই রকম। যে দল জিতবে তারাই চলে যাবে কোয়ালিফায়ারে। অন্য দলকে প্রথম ম্যাচের পরাজিত দলের সাথে খেলতে হবে এলিমিনেটরে। এরআগে লিগপর্বে দু’দলের প্রথম দেখায় সিলেটে খুলনাকে ১২ রানে হারিয়েছিল ঢাকা। ম্যাচসেরা পেসার হাসান মাহমুদ ৪ উইকেট নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। বিফলে যায় মুশফিকুর রহিমের অনবদ্য ৬৪ রানের ইনিংস। ১১ ম্যাচে দু’দলের পয়েন্টই সমান ১৪ করে, তবে রানরেটে একটু এগিয়ে খুলনা।









Leave a reply