‘বিশ্ব মুসলিম ব্যক্তিত্ব ২০১৯’ খেতাব পেলেন এরদোগান

|

‘বিশ্ব মুসলিম ব্যক্তিত্ব ২০১৯’ খেতাব পেয়েছেন তুরস্কের প্রেসিডন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। তাকে এ সম্মাননা দিয়েছে নাইজেরিয়ার একটি ইসলামপন্থী পত্রিকা। বিশ্বজুড়ে মুসলমানদের অধিকারের পক্ষে দাঁড়ানোয় এরদোগানকে এ পুরস্কার দেয়া হয়েছে দাবি পত্রিকাটির।

মুসলিম নিউজ নাইজিরিয়া নামক পত্রিকারটির প্রকাশক রাশেদ আবু বকর বলেন, আন্তর্জাতিক সম্প্রদায় ও মুসলিম বিশ্বে তিনি যে ক্ষমতা ও প্রভাবের অধিকারী হয়েছেন, তাতে এরদোগানকে এই খেতাবের জন্য পছন্দ করার মধ্যে কোনো বিতর্ক নেই।

এর আগে, ২০১৮ সালেও তাকে বিশ্ব মুসলিম ব্যক্তিত্ব ঘোষণা করেছিল পত্রিকাটি। প্রকাশক আবু বকর বলেন, বিশ্বজুড়ে তার প্রভাবের কারণেই এবারেও তাকে এই খেতাবে ভূষিত করা হয়েছে।

তিনি আরও বলেন, তুরস্কের প্রেসিডেন্ট সবসময় ভুক্তভোগী লোকজনের পক্ষ দাঁড়ান। সিরিয়া, মিয়ানমারে রোহিঙ্গা নিপীড়ন, কাশ্মির ও ফিলিস্তিন ইস্যুতে এরদোগানকে সবসময় সরব দেখা গেছে। মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ করতে কুয়ালালামপুর সম্মেলনেরও আয়োজন করেছেন এরদোগান।

তালিকায় এরদোগানের পর আরও রয়েছেন, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ, সোমালিয়া বংশোদ্ভূত মার্কিন কংগ্রেসের সদস্য ইলহান ওমর, গাম্বিয়ার প্রেসিডেন্ট আদামা ব্যারো ও তুর্কি বংশোদ্ভূত জার্মান ফুটবল তারকা মেসুত ওজিল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply