বিয়ে বদলে দিয়েছে লিটনকে

|

লিটন যেদিন খেলেন সেদিন মুগ্ধ না হয়ে উপায় নেই। দারুণ সব স্ট্রোকের ফুলঝুরি ছোটাতে পারঙ্গম তিনি। কিন্তু এই দৃশ্য যে নিয়মিত নয়। তবে, এবার বিপিএলে দেখা যাচ্ছে অন্য লিটনকে। এই লিটন ধারাবাহিক। ১২ ম্যাচে ৩ ফিফটিতে ৩৮.৩৬ গড়ে ও ১৩৯.৭৩ স্ট্রাইকরেটে করেছেন ৪২২। এই মুহূর্তে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় আছেন সেরা পাঁচে। আগের ম্যাচে ৫৬ রানের পর আজ চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৪৮ বলে ৭৫ রান করে ম্যাচসেরা।

এই ধারাবাহিকতার রহস্য কী! উত্তরটটা লিটনই দিলেন। জাতীয় দলের এই ওপেনার জানালেন, বিয়ের পর মাঠে এবং মাঠের বাইরে সব জায়গাতেই আমার পরিপক্বতা বেড়েছে।

তিনি বলেন, আমি সৌভাগ্যবান, খুব কম বয়সেই বিয়ে করে ফেলেছি। বিয়ে জিনিসটা আমার পরিপক্বতাকে আরেকটু বাড়িয়ে দিয়েছে। আমি এটা অনুভব করতে পারি, জানি না অন্যদের ব্যাপার কী। হ্যাঁ, এটার জন্য মনে হয় নিজেকে একটু সিনিয়র লাগছে।

জাতীয় দলের হয়ে তিন ফরম্যাটে ৭৬ ম্যাচে এক সেঞ্চুরি আর ৯টি ফিফটির সাহায্যে ২ হাজার ৯ রান করা লিটন আরও বলেন, ২০১৬-১৭ মৌসুমে বাজে পারফরম্যান্সের কারণে জাতীয় দলের বাইরে ছিলাম। ওই সময় আমি অনেক কিছু শিখেছি।

প্রসঙ্গত, ১৯৯৪ সালের ১৩ অক্টোবর দিনাজপুরের জন্ম নেয়া লিটন দাস ২০১৯ সালের জুলাই মাসে মাত্র ২৪ বছর বয়সে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দেবশ্রী বিশ্বাস সঞ্চিতার সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন। আগে থেকে তাদের মন দেওয়া নেওয়া ছিল। দাম্পত্য জীবন শুরুর পর দু’জনের রসায়নটা যেন আরও জমেছে। বাংলাদেশ দলের জন্যও যে সেটি ভালো খবর তা আর বলার অপেক্ষা রাখে না।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply