অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে ৭ জনকে কারাদণ্ড

|

স্টাফ রিপোর্টার, মাদারীপুর
পদ্মা নদীর মাদারীপুরের শিবচর অংশে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে নদীতে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলনের অপরাধে ৭ জনকে আটক করে ৩ মাস করে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার দুপুরে শিবচর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আসাদুজ্জামান এর নেতৃত্বে পদ্মা নদীর শিবচরের বিভিন্ন অংশে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে নদীতে অবৈধভাবে ড্রেজার বসিয়ে বালু উত্তোলনের অপরাধে দুইটি ড্রেজার থেকে কবির হাওলাদার (৫২), সোরহাব হোসেন (৪০), নিজাম হাওলাদার (৫৫), ইসমাইল (৩০), জাকির হোসেন বেপারী (৩৫), রাকিব হোসেন (২২) ও মো: ফারুক হোসেনকে (৩২) আটক করা হয়। পরে আটককৃতদের প্রত্যেককে ৩ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। অভিযানকালে শিবচর থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিল। এ সময় ২ টি ড্রেজারের বিভিন্ন যন্ত্রাংশ ভেঙ্গে বিকল করে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আসাদুজ্জামান বলেন, পদ্মা নদীতে ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে সাত জনকে আটক করে ৩ মাস করে কারাদণ্ড প্রদান করা হয়েছে। দুইটি ড্রেজারের যন্ত্রাংশ বিকল করা হয়েছে।









Leave a reply