বিলিয়নিয়ার ক্লাবের সদস্য হতে যাচ্ছেন ফেদেরার

|

বিলিয়নিয়ার ক্লাবের সদস্য হতে যাচ্ছেন টেনিস তারকা রজার ফেদেরার। কোর্ট ও কোর্টের বাইরে এবছরের প্রতিশ্রুত ২০০ মিলিয়ন ডলার আয় করলেও, বিশ্বের চতুর্থ ক্রীড়াবিদ হিসেবে বিলিয়নিয়র তকমা গায়ে লাগবে ফেডেক্সের। সুইজারল্যান্ডের এই টেনিস তারকার বিলিওনিয়র হওয়ার গল্প ডেস্ক রিপোর্টে।

শতকোটি ডলারের মালিকদের ‘বিলিনিয়ার ক্লাব’এ বিশ্ব ক্রীড়াঙ্গনের মানুষ ছিলেন মাত্র তিনজন। সেই তালিকায় থাকা তিন আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় মাইকেল জর্দান, গলফার টাইগার উডস, বক্সার ফ্লয়েড মেওয়েদারের পাশে বছর শেষে নাম লেখাতে চলছেন সুইস টেনিক তারকা রজার ফেদেরার।

বিখ্যাত পাক্ষিক বিজনেস ইনসাইড জানাচ্ছে, ক্যারিয়ারের ৩১০ সপ্তাহ বিশ্ব র্যাংাকিংকে ১ নম্বরে থাকা ২০ গ্রান্ড স্ল্যামের মালিক ফেদেরার বর্তমান উপার্জন ৯০ কোটি ডলার। প্রাইজমানি আর ব্লু চিপস তৈরির প্রতিষ্ঠান রোলেক্সের অংশীদারিত্ব থেকে অর্থপ্রাপ্তিতে এবছরের শেষে তৃতীয় স্পোর্টস পারসন হিসেবে নাম লেখাবেন বিলিনিয়ার ক্লাবে।
টেনিস খেলোয়াড়দের সংগঠন এটিপি’র তথ্য অনুসারে ফেদেরার তার ক্যারিয়ারে প্রাইজমানি বাবদ আয় করেছেন ১২৯ মিলিয়ন ডলার। তবে তার স্পসনর জাপানি কাপড় প্রস্তুতকারী প্রতিষ্ঠান উইনিক্লো, ক্রেডিট সুইস, মার্সিডিজিস বেঞ্চ আর রোলেক্স থেকে পাওয়া অর্থ এই হিসেবের বাইরে।

আর পাক্ষিক ফোর্বস জানাচ্ছে, প্রাইজমানি ও স্পনসর, এই দুই মিলিয়ে ফেদেরারের সব্বোর্চ আয় ৯৩৪ মিলিয়ন ডলার।

কোর্ট ও কোর্টের বাইরে এবছরের প্রতিশ্রুত ২০০ মিলিয়ন ডলার রজার ফেদেরারকে বানিয়ে দিতে পারে আরেকজন বিলিওনিয়ার ম্যান।









Leave a reply