ক্যাসিনোকাণ্ডে স্বর্ণপ্রেমী দুই ভাই এনু-রুপন গ্রেফতার

|

মতিঝিলে ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা আলোচিত দুই ভাই এনু ভূইয়া ও রূপম ভূইয়াকে গ্রেফতার করেছে সিআইডি। সোমবার সকালে কেরাণীগঞ্জ থেকে তাদের গ্রেফতার করা হয়। এনামুল হক এনু ওরফে এনু ভূইয়া গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রুপন ভূঁইয়া যুগ্ম-সাধারণ সম্পাদক।

সিআইডির ডিআইজি (অর্গানাইজড ক্রাইম) ইমতিয়াজ আহমেদ জানান, ক্যাসিনো বিরোধী অভিযানের পর দুই ভাই পালিয়ে কক্সবাজার গেছিলো। সেখান থেকে মিয়ানমার যেতে চেয়েছিলো তারা। তবে তারা পারেনি।

তিনি আরও জানান, তাদের নামে চারটি মামলা আছে। তাদের বিপুল পরিমাণ সম্পত্তি। এরমধ্যে, জমিসহ বাড়ি ২২টি, ৯১টি ব্যাংক হিসেব যেখানে ১৯ কোটি টাকা আছে। এছাড়া তাদের ৫টি গাড়ি আছে। প্রচুর পরিমান টাকা তারা বাইরে পাঠিয়েছে।

ভুয়া পাসপোর্ট বানিয়ে ভারতে যাওয়ার পরিকল্পনা ছিলো তাদের। তাদের গডফাদারদের খুঁজে বের করা হবে বলে জানিয়েছে সিআইডি।।

গত বছরের ২৪ সেপ্টেম্বর শুদ্ধি অভিযানের সময় তাদের বাসায় অভিযান চালায় র‍্যাব। তখন তারা গা ঢাকা দেয়ায় তাদের গ্রেফতার করতে ব্যর্থ হয় আইনশৃঙ্খলা বাহিনী। অভিযানে তাদের বাসা থেকে নগদ এক কোটি টাকা, ৭২০ ভরি স্বর্ণ ও ৫টি আগেয়াস্ত্র জব্দ করে র‍্যাব। পরে ২৩ অক্টোবর তাদের বিরুদ্ধে দুটি আলাদা মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

র‍্যাব জানায়, ভল্টে টাকা রাখার জায়গা না হওয়ায়, টাকা স্বর্ণে কনভার্ট করতেন তারা। বানিয়ানগর মুরগিটোলা দয়াগঞ্জ নতুন রাস্তা এলাকায় একটি ৬ তলা ভবনের দোতলায় রুপন ও ৫ তলায় এনামুলের বাসা। আর নারিন্দার এনামুল হকের সহযোগী হারুনের বাসা। ওয়ান্ডার্স ক্লাবের ক্যাসিনো ব্যবসায় ৫টি ভল্ট পাওয়া যায় এনামুল, রুপন ও তাদের সহযোগিদের বাড়ীতে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply