হ্যারি-মেগানের ভবিষ্যৎ নির্ধারণে আজ বৈঠকে বসছেন রানী

|

প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগানের ভবিষ্যৎ ভূমিকা নির্ধারণে রাজ পরিবারের জ্যেষ্ঠ সদস্যদের সঙ্গে আজ বৈঠকে বসছেন ব্রিটিশ রানী দ্বিতীয় এলিজাবেথ।

সোমবারের বৈঠকে প্রিন্স হ্যারি, ডিউক অব কেমব্রিজ ও প্রিন্স অব ওয়েলস উপস্থিত থাকবেন। এছাড়া কানাডা থেকে ফোনে যোগ দেবেন মেগান। খবর বিবিসির

রানীর নিজের ব্যক্তিগত বাড়ি স্যান্ড্রিংহ্যামে এই বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারি এবং ডাচেস অব সাসেক্স মেগানের ভবিষ্যৎ ভূমিকা কী হবে তা নিয়ে আলাপ হওয়ার কথা।

সাসেক্সের রাজকীয় কর্মকর্তারা জানিয়েছেন, তারা রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্যদের ফিরিয়ে আনার পরিকল্পনা নিয়ে বৈঠকে অংশ নিচ্ছেন। তবে এই বৈঠকেই চূড়ান্ত মীমাংসা হয়ে যাবে এমন আশা করছেন না তারা।

সংবাদদাতারা জানিয়েছেন, এই বৈঠকে পরিকল্পনা সফল করার ব্যাপারে পরবর্তী পদক্ষেপ কী হবে, তা নিয়ে আলোচনা করা হবে।রাজপরিবারের সঙ্গে ডিউক ও ডাচেসের ভবিষ্যৎ সম্পর্ক কী হবে, তা নিয়ে দ্রুত ফয়সালার ইচ্ছার কথা জানিয়েছেন রানী দ্বিতীয় এলিজাবেথ। তবে সহজে ব্যাপারটা সমাধান হয়ে যাবে বলে মনে করছেন না তারা।

কর্মকর্তারা এখন মূলত রাজপরিবারের বিপুল সম্পত্তির হিসাব-নিকাশ নিয়ে ব্যস্ত। এটা সহজে সমাধা হওয়ার বিষয় নয় বলেও মনে করছেন তারা।

গত বুধবার হঠাৎই রাজপরিবারের সিনিয়র সদস্যের খেতাব ত্যাগ করার সিদ্ধান্ত জানান ডিউক এবং ডাচেস অব সাসেক্স। রাজপরিবারের আর্থিক সুযোগ-সুবিধা ছেড়ে সাধারণ মানুষের মতো আয় করার কথা জানান তারা। কিন্তু উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত হ্যারির যে সম্পত্তি রয়েছে, তা নিয়েই এখন হিসাব-নিকাশ শুরু হয়েছে রাজবাড়িতে। মূলত সম্পত্তি নিয়ে কথা বলতেই হ্যারি এখনও ব্রিটেনে রয়ে গেছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply