দুপচাঁচিয়া পৌরসভায় বিএনপি’র মেয়র প্রার্থী বিজয়ী

|

বগুড়া ব্যুরো
বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিজয়ী হয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলম। তিনি বর্তমান মেয়র স্বতন্ত্র প্রার্থী বেলাল হোসেনকে ১ হাজার ১৪ ভোটের পরাজিত করেছেন। সোমবার সকাল ৯টা থেকে টানা বিকেল ৫টা পর্যন্ত এই পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোটাধিকার প্রয়োগ করেন ভোটাররা।

রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলম শাহ্ সন্ধ্যায় গণমাধ্যমকে জানান, মোট ১৬ হাজার ৭৬৩ জন ভোটারের মধ্যে ১৩ হাজার ৬৯১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। সে হিসেবে ৮১ শতাংশ ভোট পড়েছে নির্বাচনে। চার মেয়র প্রার্থীর মধ্যে ধানের শীষ প্রতীকে ৬ হাজার ৬৫৬ ভোট পেয়ে বিএনপির জাহাঙ্গীর আলম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বেলাল হোসেন পেয়েছেন ৫ হাজার ৬৪২ ভোট। অপর দুই প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের এনামুল হক রানা ১ হাজার ২৯ ভোট ও স্বতন্ত্র প্রার্থী হাজী আহম্মেদ আলী ৩৩৪ ভোট পেয়েছেন।

এছাড়া নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ৯ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে তিন জন নির্বাচিত হয়েছেন।

প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম-এ ভোটগ্রহণ হয়েছে এই পৌরসভায়। সকাল থেকেই পৌর এলাকার ৯টি ভোট কেন্দ্রেই ভোটারদের ভিড় ছিলো চোখে পড়ার মতো। কোনো ধরণের সহিংসতা ছাড়াই উৎসবমুখ পরিবেশ ছিলো ভোটগ্রহণের পুরো সময়জুড়ে।









Leave a reply