তথ্য প্রযুক্তি খাতে উন্নয়ন এখন আর স্বপ্ন নয় বাস্তব: জয়

|

তথ্য প্রযুক্তি খাতে দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে সরকার। অনেক উন্নতির পরও, বাকি বিশ্বের তুলনায় বাংলাদেশ এখনও বেশ পিছিয়ে রয়েছে। এমনটি জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনের ডিজিটাল বাংলাদেশ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বাংলাদেশের পক্ষে সব অর্জনই সম্ভব বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ।

তিনি জানান, তথ্য প্রযুক্তি খাতে উন্নয়ন এখন আর স্বপ্ন নয় বাস্তব। তৈরি পোশাকের পর এখন তথ্য প্রযুক্তি খাত ২য় রফতানি পণ্য উল্লেখ করে আগামী দিনে এই খাত তৈরি পোশাক খাতকে ছাড়িয়ে যাবে বলে মনে করেন তিনি।

তিন দিনব্যাপী মেলার প্রথম দিনের প্রথম পর্বে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকার স্বীকৃতিস্বরূপ ১৪টি ক্যাটাগরিতে সম্মাননা প্রদান করা হবে। মেলায় সরকারের মন্ত্রীরা ছাড়াও দেশি-বিদেশি বিশেষজ্ঞরা অংশ নেবেন।

উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একেএম রহমতুল্লাহ, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ডাক মন্ত্রণালয়ের সচিব নূর উর রহমান, হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের সিইও ঝাং ঝেংজুন প্রমুখ।









Leave a reply