বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজের দল ঘোষণা করেছে পাকিস্তান

|

নানা নাটকীয়তার অবশান ঘটিয়ে শেষ পর্যন্ত মাঠে গড়াচ্ছে বাংলাদেশ পাকিস্তান সিরিজ। আগামি ২৪, ২৫ ও ২৭ জানুয়ারী মাঠে গড়াবে প্রথম দফার ৩ টি-টোয়েন্টি।

বাংলাদেশের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজ ঘিরে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান। অধিনায়ক বাবর আজমের দলে ফিরেছেন মোহাম্মদ হাফিজ। জায়গা হয়নি বিপিএল মাতানো পেসার মোহাম্মদ আমিরের। সব শেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা দল থেকে বাদ পড়েছেন ৭ ক্রিকেটার। দলে আছেন তিন নতুন মুখ।

শেষ ৯ টি-টোয়েন্টিতে ৮ হারে ৭ পরিবর্তনে দল ঢেলে সাজিয়েছে পাকিস্তান। যেখানে টানা দুই বার আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে যায়গা করে নেয়া বাবর আজমকেই অধিনায়কত্বের ভার দিয়েছেন মিজবাউল হকের নির্বাচক কমিটি।

দলে অভিষেকের অপেক্ষায় আছেন বেলুচিস্থানের প্রথম ক্রিকেটার আমাদ বাট। ২৪ বছর বয়সি এই পেস বোলিং অলরাউন্ডারের সাথে অভিষেকের অপেক্ষায় আছেন বিগব্যাশে হ্যাটট্রিক করে আলো ছড়ানো পেসার হারিস রউফ।

আর ঘরোয়া ক্রিকেটে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে ৫ ম্যাচে ১৪৯ স্ট্রাইক রেটে ১৩১ রান করা ব্যাটম্যান এহসান আলিও পেয়েছেন পারফরম্যান্সের স্বাকৃতী।

পাকিস্তানি কিংবদন্তি লেগ স্পিনার আব্দুল কাদিরের ছেলে উসমান কাদিরও আছেন স্কোয়াডে।

এ ছাড়া দলের আছেন ইফতিখার আহমেদ, আহসান আলি, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, মোহ্ম্মদ হুসাইন, মুসা খান, শাহীন শাহ আফ্রিদি ও হারিস রউফ।

অভিজ্ঞ শোয়েক মালিকে আস্থা রেখেছেন মিজবাহ। আর ২০১৮ সালে সব শেষ টি-টোয়েন্টি খেলা মোহাম্মদ হাফিজ ফিরেছেন এই দলে।

বিপিএলে খুলনাকে ফাইনালে নিয়ে যাওয়ার ১৭ রানে ৬ উইকেটের বিধ্বংসি ইনিংসের পরও দলে যায়গা পাননি পেসার মোহাম্মদ আমির। দলে যায়গা হয়নি দুর্দান্ত ফর্মে থাকা মোহাম্মদ ইরফান ও ওয়াহাব রিয়াজের।









Leave a reply