কোনো সেঞ্চুরি ছাড়াই রানের পাহাড় গড়ল ভারত

|

সিরিজ বাঁচাতে হলে জিততেই হবে ভারতকে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় হেরে ব্যাকফুটে চলে যাওয়া ভারত, দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোনো সেঞ্চুরি ছাড়াই ৩৪০ রানের পাহাড় গড়েছে। দলকে চ্যালেঞ্জিং স্কোর উপহার দিতে বড় ভূমিকা রেখেছেন ওপেনার শেখর ধাওয়ান, লোকেশ রাহুল ও বিরাট কোহলি।

শুক্রবার রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে বিরাট কোহলিদের প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। প্রথমে ব্যাটিংয়ে নেমে রোহিত শর্মার সঙ্গে উদ্বোধনীতে ৮১ রান যোগ করেন শেখর ধাওয়ান। ৪৪ বলে ৬টি চারের সাহায্যে ৪২ রান করে ফেরেন ভারত সেরা ওপেনার রোহিত শর্মা।

এরপর তিনে ব্যাটিংয়ে নামা অধিনায়ক বিরাট কোহলিকে সঙ্গে নিয়ে ১০৩ রানের জুটি গড়েন শেখর ধাওয়ান। ইনিংসের শুরু থেকে দুর্দান্ত ব্যাটিং করে সেঞ্চুরির পথেই ছিলেন তিনি। কিন্তু শতরানের মাইলফলক স্পর্শ করার মাত্র ৪ রান আগেই রিচার্ডসনের বলে ক্যাচ তুলে ফেরেন ধাওয়ান। তার আগে ৯০ বলে ১৩টি চার ও এক ছক্কায় ৯৬ রান করেন।

এরপর ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি স্রেয়াশ আয়ার। ফেরেন ১৭ বলে মাত্র ৭ রান করে। পাঁচ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে বিরাট কোহলির সঙ্গে ৭৮ রানের জুটি গড়েন ভারতীয় ওপেনার লোকেশ রাহুল। ফিফটি তুলে নিয়ে সেঞ্চুরির পথে অগ্রসর হওয়া কোহলিকে ৭৮ রানে আউট করেন অ্যাডাম জাম্পা। তার আগে ৭৬ বলে ৬টি চারের সাহায্যে ৭৮ রান করেন বিরাট।

কোহলি আউট হওয়ার পর ব্যাটিং তাণ্ডব চালিয়ে যান লোকেশ রাহুল। ইনিংস শেষ হওয়ার মাত্র দুই বল আগে আউট হন তিনি। তার আগে ৫২ বলে ৬টি চার ও তিন ছক্কায় ৮০ রান করে ফেরেন রাহুল। ১৬ বলে ২০ রান করে অপরাজিত ছিলেন রবিন্দ্র জাদেজা। ভারত সংগ্রহ করে ৬ উইকেটে ৩৪০ রান।

সংক্ষিপ্ত স্কোর

ভারত: ৫০ ওভারে ৩৪০/৬ (ধাওয়ান ৯৬, রাহুল ৮০, কোহলি ৭৬, রোহিত ৪২, জাদেজা ২০*; অ্যাডাম জাম্পা ৩/৫০)।









Leave a reply