মতিউর রহমান, আনিসুল হকের জামিন শুনানি কাল; গ্রেফতার না করার নির্দেশ

|

প্রথম আলো সম্পাদক মতিউর রহমান ও কিশোর আলো সম্পাদক আনিসুল হক সহ ৬ জনের জামিন শুনানির দিন আগামীকাল ধার্য করা হয়েছে। একইসাথে, এর মধ্যে তাদেরকে গ্রেফতার বা হয়রানি না করার নির্দেশ দিয়েছেন আদালত।

তাদের আগাম জামিন আবেদনের প্রেক্ষিতে রোববার দুপুরে হাইকোর্ট এ নির্দেশ প্রদান করেন।

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে কিশোর আলোর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে রেসিডেনসিয়াল কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরার বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যাওয়ার ঘটনায় অবহেলার অভিযোগ এনে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ প্রেক্ষিতে গত ১৫ জানুয়ারি প্রথম আলো সম্পাদক মতিউর রহমান ও কিশোর আলো সম্পাদক আনিসুল হকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

ঢাকা অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. কায়সারুল ইসলাম এ আদেশ দেন।

উল্লেখ্য, গত ৬ নভেম্বর নাইমুল আবরারের বাবা মজিবুর রহমান বাদী হয়ে পেনাল কোডের ৩০৪ (এ) ধারায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ করে আদালতে মামলা করেন। এ প্রেক্ষিতে প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, কিশোর আলো সম্পাদক আনিসুল হক, প্রথম আলোর হেড অব ইভেন্ট অ্যান্ড অ্যাকটিভেশন কবির বকুল, নির্বাহী শুভাশীষ প্রামাণিক, নির্বাহী শাহপরাণ তুষার, কিশোর আলোর জ্যেষ্ঠ সহসম্পাদক মহিতুল আলম, ডেকোরেশন ও জেনারেটর সরবরাহকারী প্রতিষ্ঠানের জসীম উদ্দিন, মোশাররফ হোসেন, সুজন ও কামরুল হাওলাদার এর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।









Leave a reply