সিটি নির্বাচনের জন্য পেছাল বইমেলা

|

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের কারণে একদিন পিছিয়ে গেছে অমর একুশে গ্রন্থমেলা। ২ ফেব্রুয়ারি বইমেলা উদ্বোধন হবে বলে জানিয়েছেন বাংলা একাডেমির মহাপরিচালক হাবিবুল্লাহ সিরাজী।

এর আগে, নির্বাচন কমিশন প্রথমে ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটিতে ভোটের দিনক্ষণ ঠিক করেছিল। তবে ওই দিন সরস্বতী পূজা থাকায় হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দাবির মুখে ভোটের তারিখ পেছাতে বাধ্য হয়েছে নির্বাচন কমিশন। ১ ফেব্রুয়ারি ভোটের দিন পুনর্নির্ধারণ করায় এসএসসি পরীক্ষা দু’দিন পিছিয়ে ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে।

জানা গেছে, ২ ফেব্রুয়ারি বিকাল ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অমর একুশে গ্রন্থমেলার উদ্বোধন করবেন। উদ্বোধনী মঞ্চে অতিথি থাকবেন পশ্চিমবঙ্গের কবি শঙ্খ ঘোষ এবং মিসরের লেখক, গবেষক ও সাংবাদিক মোহসেন আল-আরিশি। এ মঞ্চ থেকেই ২০১৮ সালের বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার বিজয়ীদের হাতে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী।

সেদিনই বিকাল ৫টার পর সাধারণ দর্শক-পাঠকের জন্য খুলে যাবে বইমেলার দরজা। ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটির দিন ছাড়া প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা, ছুটির দিন বেলা ১১টা থেকে রাত ৯টা এবং ২১ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত বইমেলা চলবে। গতবারের চেয়ে এবারের মেলার আয়তন বাড়ছে প্রায় ২৫ হাজার বর্গফুট।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply