‘এলএসডি কাণ্ডে’ পাকিস্তান সিরিজের খেলা দেখা যাবে না দেশি চ্যানেলে‍

|

বাংলাদেশ দলের পাকিস্তান সফর নিয়ে বির্তক, শংকা আর সংশয় এসব কিছুই যেন পিছু ছাড়ছে না। নানা নাটকের পর তিন দফায় সফর সূচী চূড়ান্ত হলেও অনিশ্চিত সিরিজের খেলা সমুহের টেলিভিশন সম্প্রচার। সিরিজ শুরু হওয়ার একদিন বাকি থাকলেও বিটিভিসহ গাজী ও মাছরাঙ্গা টেলিভিশনে পাকিস্তান-বাংলাদেশ সিরিজের খেলা সম্প্রচারের কোন ব্যবস্থা নেওয়া হয়নি।

পাকিস্তান-বাংলাদেশ সিরিজ সম্প্রচার নিয়ে জটিলতার শুরু এক সপ্তাহ আগে থেকে। আর এই জটিলতার শুরুর ভারতীয় মধ্যস্বত্বভোগী প্রতিষ্ঠান এলএসডি মিডিয়ার কর্নধার সুনীল মানোচার অবৈধ প্রস্তাবকে কেন্দ্র করেই। পিসিবির সম্প্রচার স্বত্ব সনি টেলিভিশনের কাছে ধাকলেও সুলীন মানোচা এই সিরিজের স্বত্ব কিনে নেয়। নিয়মের মধ্যেও তা কিনে নিতে কোন সমস্যা ছিল না। বাধা পড়ে সুলীন মানোচা তার অখ্যাত প্রতিষ্ঠান এলএসডি মিডিয়ার একাউন্টে অবৈধভাবে টাকা পাচারের প্রস্তাব দিলে।

সূত্র জানায়, বর্তমানে বাংলাদেশে বিদেশে অর্থ লেনদেন বিষয়টি কঠোর গোয়েন্দা নজরদারীর মধ্যে থাকায় হুণ্ডির মাধ্যমে বিপুল পরিমাণ টাকা পাঠিয়ে ঝুঁকি নিতে রাজি নয় বাংলাদেশের কোন প্রতিষ্ঠান। ফিফা বিশ্বকাপ ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজে এই সুনীল মানোচার অখ্যাত প্রতিষ্ঠানের অনুকুলে অর্থ পাঠিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়েছিল বাংলাদেশের বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে। সেই শিক্ষা থেকেই এবার সর্তক অতীতে বাংলাদেশে খেলা সম্প্রচার করা টিভি চ্যালেনগুলো। ঝুকিঁর মধ্যে বিপুল পরিমাণ অর্থের বিনিময়ে স্বল্প সময়ে এখন সম্প্রচার স্বত্ব কিনতেও রাজি নন তারা। ফলে দেশী চ্যালেনে পাকিস্তান সিরিজের খেলা দেখা থেকে বঞ্চিত হতে যাচ্ছে দেশের কোটি ক্রিকেটপ্রেমী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply