মুশফিককে টেস্ট সিরিজের দাওয়াত দিলেন মালিক

|

নিরাপত্তা শঙ্কায় পাকিস্তান সফরে যাননি বাংলাদেশের উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তাকে ছাড়াই ৩ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে পাকিস্তানে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। শুক্রবার লাহোরে প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে দু’দল। নিষেধাজ্ঞার কারণে নেই সাকিব আল হাসান। তারওপর মুশফিকের মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড় না থাকাটা নিশ্চয় প্রভাব ফেলবে দলে। এদিকে, টি-টোয়েন্টিত সিরিজে না গেলেও টেস্ট সিরিজ খেলতে পাকিস্তান যেতে মুশফিককে দাওয়াত দিয়েছেন পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিক।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে গণমাধ্যমের সাথে আলাপকালে মালিক জানান, এটা মুশফিকের ব্যক্তিগত সিদ্ধান্ত। তবে আমি তাকে পরেরবার পাকিস্তান আসার আহ্বান জানাচ্ছি।

মালিক বলেন, আমরা যখন বিভিন্ন দেশের লিগগুলোতে খেলতে যাই তখন খেলোয়াড়রা আমাদের পাকিস্তানের বর্তমান অবস্থা সম্পর্কে জিজ্ঞেস করে। আমি নিশ্চিত করতে পারি, পাকিস্তানে আপনি যেরকম নিরাপত্তা পাবেন, আর কোথাও সেটা পাবেন না। কয়েকজন বাংলাদেশি ক্রিকেটারও আমাকে নিরাপত্তার ব্যাপারে প্রশ্ন করেছিল। আমি তাদেরকে বলেছি তারা যেন আসে এবং নিজেরাই দেখে যায় এখাকার পরিস্থিতি।

মালিকের বিশ্বাস, যখন বাংলাদেশ দল আসবে এবং পাকিস্তানের বর্তমান অবস্থা দেখবে, তারাও অন্যদেরকে পাকিস্তানে যাওয়ার পরামর্শ দেবে।

উল্লেখ্য, পাকিস্তান সিরিজ নিয়ে বিসিবি-পিসিবি’র দরকষাকষির মধ্যেই মুশফিক নিজেকে প্রত্যাহার করে নেন। তিনি লিখিতভাবেও বিষয়টি বোর্ডকে জানিয়েছেন। মূলত, পরিবারের মতামতকে গুরুত্ব দিয়েই এমন সিদ্ধান্ত নেয়ার কথা জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply