বাস থেকে নামলেন ‘রহস্যময়ী’ মা, উধাও হলেন ৩ দিনের শিশুকে ফেলে

|

ভৈরব প্রতিনিধি:

৩ দিনের শিশু কন্যা রেখে পালিয়ে গেল ‘রহস্যময়ী’ এক মা। উপজেলা প্রশাসন শিশুটি উদ্ধার করে হাসপাতালের তত্ত্বাবধানে দিয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যা সাতটায় ভৈরব বাসস্ট্যান্ড এলাকার দুর্জয় মোড়ে এই ঘটনাটি ঘটে।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা শিশুটিকে উদ্ধার করে রাত পৌনে ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. বুলবুল আহমেদের তত্ত্বাবধানে দিয়েছে। শিশুটিকে নিয়ে বিব্রত অবস্থায় পড়েছে স্থানীয় প্রশাসন। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে ভৈরব থানায় একটি জিডি করেছে (জিডি নং- ১১৫১)।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে শিশুটিকে নিয়ে বাস থেকে নামেন এক মধ্য বয়সী মহিলা। ভৈরবে নামার পর পাশের এক দোকানে যান তিনি। সেখানে এক বৃদ্ধ মহিলাকে ওই মহিলা বলেন, শিশুটিকে একটু রাখেন, আমি বাথরুমে যাব। মহিলা নিজেকে শিশুটির মা বলে জানান। সরল মনে বৃদ্ধ মহিলা শিশুটিকে কোলে রাখেন। তারপর বাথরুমের কথা বলে ওই মহিলা আর ফিরে আসেনি। ঘণ্টা খানেক অপেক্ষা করার পর বৃদ্ধ মহিলার ঘটনাটি সন্দেহ হয়। এসময় স্থানীয় আশরাফুল হোসেন নামের এক যুবককে ঘটনাটি জানায় বৃদ্ধ মহিলা। পরে ওই যুবক ঘটনাটি পুলিশকে অবহিত করে। পুলিশ ঘটনাটি উপজেলা নির্বাহী অফিসারকে জানায়।

ভৈরব থানার উপ- পরিদর্শক মোঃ মহসীন জানান, আশরাফুল নামের এক যুবক শিশুটিকে থানায় নিয়ে আসে। তখন সে ঘটনা খুলে বললে এ বিষয়ে থানায় জিডি করার পর উপজেলা নির্বাহী অফিসারকে ঘটনাটি অবহিত করে শিশুটিকে উপজেলা হাসাপাতালের তত্ত্বাবধানে দেয়া হয়।

ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা জানান, ঘটনাটি আমি অবহিত হয়ে পুলিশকে থানায় জিডি করতে বলি। তারপর শিশুটিকে উপজেলা হাসপাতালের ডাক্তার বুলবুলের তত্ত্বাবধানে রেখেছি। আপাতত হাসপাতালে শিশুটি থাকবে। আগামীকাল অফিস খোলা হলে আদালতের অনুমতিক্রমে সিদ্ধান্ত অনুযায়ী আমরা ব্যবস্থা গ্রহণ করবো। সমাজ সেবা অফিসের কর্মকর্তারা কাল কিশোরগঞ্জ আদালতে বিষয়টি অবগত করবেন।

আদালত যদি শিশুসদনে পাঠানোর আদেশ দেন সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরও বলেন, শিশুটিক দত্তক নিতে একজন ফোন দিয়েছিলো কিন্তু আদালতের অনুমতি ছাড়া আমরা দত্তক দিতে পারবো না বলে তাকে জানিয়েছি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply