সাধারণ নারীর বেশে পথে পথে পুলিশ, ইভটিজিং করলেই আটক

|

সাধারণ নারীর বেশে পথে পথে ঘুরছে পুলিশ। নারী উত্ত্যক্তকারীদের ধরতেই রাস্তায় এই ব্যতিক্রমধর্মী টহল। কাউকে ইভটিজিং করতে দেখলেই ধরে পাঠিয়ে দিচ্ছে জেলে।

গত বৃহস্পতিবার থেকে কয়েকটি দলে ভাগ হয়ে এই অভিযান শুরু করেন পশ্চিমবঙ্গের মানিকতলা থানার পুলিশ সদস্যরা। অভিযানের প্রথম দিনেই দুই যুবককে গ্রেফতার করেছে ওই নারী পুলিশ সদস্যরা।

পুলিশের বরাতে আনন্দাবাজার পত্রিকা জানিয়েছে, মানিকতলা থানার বিভিন্ন বাসস্টপ, বাজার, শপিংমল, অটোস্ট্যান্ড, বিধাননগর স্টেশন এবং উল্টোডাঙা প্রধান সড়কে বিকালের পর থেকেই রাস্তায় নেমেছে ওই নারী বাহিনী। তাদের সহযোগিতা করছেন থানার পুরুষ সদস্যরা।

নারী পুলিশ সদস্যরা সাদা পোশাকে জনবহুল এলাকায় দাঁড়িয়ে থাকছেন। কিছুটা দূরে থাকছেন থানার অন্য কর্মীরা। কোনো ব্যক্তি ওই নারী কর্মীদের সঙ্গে গায়ে পড়ে কথা বলতে গেলে বা তাদের দেখে কটূক্তি করলেই অন্য পুলিশ কর্মীরা গিয়ে ওই ব্যক্তিকে আটক করছেন। পরে থানায় নিয়ে গিয়ে গ্রেফতার করে আদালতে পাঠানো হচ্ছে তাদের।

মানিকতলা থানার এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, বেশ কয়েক দিন ধরে ইভটিজিংয়ের অভিযোগ আসছিল। তাই এই বিশেষ ব্যবস্থা। সাফল্যের হার দেখে শহরের বাকি থানা এলাকাতেও ওই ধরনের বাহিনীকে নামানোর কথা ভাবা হবে বলে জানিয়েছে পুলিশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply