টানা দ্বিতীয়বারের মতো ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ’ ফিলিস্তিনের

|

টানা দ্বিতীয়বারের মতো বঙ্গবন্ধু গোল্ডকাপের শিরোপা জিতলো ফিলিস্তিন। শনিবার বিকেলে ফাইনালে বুরুন্ডিকে ৩-১ গোলে হারিয়ে জয় ছিনিয়ে আনে তারা।

ম্যাচের ৩য় মিনিটে ফিলিস্তিন অধিনায়ক মারাবার থ্রু বল থেকে গোলরক্ষককে বোকা বানান দারউইশ। আর ফিনিশিং করে স্কোর শিটে নাম তোলেন খালেদ সালেম। এরপর ম্যাচে ফিরতে মরিয়া আক্রমণ করে বুরুন্ডি। কিন্তু ১০ মিনিটে উল্টো দ্বিতীয় গোল হজম করে তারা।

ম্যাচের ২৬ মিনিটেই ফিলিস্তিনির জয় এক প্রকার নিশ্চিতই করে দেন লেথ খারুব। খালেদ সালেমের দূরপাল্লার শট পোস্টে লেগে ফিরে আসলেও ভুল করেননি এই ফরোয়ার্ড। দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে কর্নার থেকে তৈরি জটলায় গোল করে কেবল ব্যবধানই কমাতে পারলেন বুরুন্ডির আসমান।

বৃহস্পতিবার বিকেল পৌনে ৫টার দিকে বুরুন্ডি-ফিলিস্তিনের ফাইনাল খেলা দেখতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলার মধ্য দিয়ে দেশের মানুষ সুনাগরিক হিসেবে গড়ে উঠবে। আন্তর্জাতিক এই টুর্নামেন্টের বিজয়ী দলকে শুভেচ্ছা জানান তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আয়োজনে গত ১৫ জানুয়ারি থেকে শুরু হয় বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। এই টুর্নামেন্টে বঙ্গবন্ধু স্টেডিয়ামে দুই গ্রুপে বিভক্ত হয়ে স্বাগতিক বাংলাদেশসহ ছয়টি দেশ অংশগ্রহণ করে।

এর আগে গত ৪ জানুয়ারি দুপুরে রাজধানীর প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে এ টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়। এই টুর্নামেন্টের গ্রুপ ‘এ’তে বাংলাদেশের সঙ্গে জায়গা পায় ফিলিস্তিন ও শ্রীলঙ্কা। গ্রুপ ‘বি’ তে লড়াই করে বুরুন্ডি, সিচেলেস ও মরিশাস।

ফিলিস্তিন গত আসরেও ট্রফির স্বাদ পেয়েছিল আর বুরুন্ডি এবার প্রথম খেলতে এসেই রানার্সআপ। আসরের দলগুলোর মধ্যে এই দুই দলই (ফিলিস্তিন ১০৬ ও বুরুন্ডি ১৫১) ফিফা র‌্যাংকিংয়ে এগিয়ে। দু’দলই গ্রুপ পর্বে ছয় পয়েন্ট করে পেয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply