ওমর আবদুল্লাহকে চিনতে পারছেন না মমতা ব্যানার্জি!

|

অধিকৃত কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহকে চিনতে পারেননি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। রোববার সকালে নিজের টুইটারে ওমরের একটি ছবি পোস্ট করে তিনি বলেন, এই ছবিতে ওমর আবদুল্লাহকে আমি চিনতে পারিনি।

মমতা বলেন, এটা খুবই দুঃখজনক। দুভার্গ্যবশত হলেও আমাদের গণতান্ত্রিক দেশ এসব ঘটছে। কিন্তু কখন বেদনাদায়ক এসব ঘটনার অবসান ঘটবে?-খবর এনডিটিভির

তৃণমূল কংগ্রেসের প্রধানের পোস্ট করা ছবিতে শীতের ও ক্রীড়া পোশাক পরা ধূসরাভ-সাদা দাড়ির এক লোককে দেখা গেছে। তিনি ওমর আবদুল্লাহ বলেই সবাই ধারনা করছেন।

গত বচরের আগস্টে অধিকৃত কাশ্মীরের স্বায়ত্তশানের অধিকার কেড়ে নেয়ার পর গ্রেফতার করা হয় ভূখণ্ডটির রাজনীতিবিদদের। তাদের মধ্যে ওমর আবদুল্লাহও ছিলেন।

সরকারের এই অভিযানের কঠোর সমালোচকদের একজন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি। রাজ্যসভার এমপি ডেরেক ও’ব্রিয়ান অভিযোগ করে কলেন, বিজেপি নেতৃত্বধীন কেন্দ্রীয় সরকার সংবিধানকে আবর্জনায় নিক্ষেপ করে দিয়েছে।

সিপিআই(এম) নেতা সিতারাম ইয়াচুরি বলেন, এই ছবি কেন্দ্রীয় সরকারের জন্য মারাত্মক সমস্যাপূর্ণ ঘটনার দিকেই ইঙ্গিত দিচ্ছে। কাশ্মীরের এই সাবেক মুখ্যমন্ত্রী সাবেক কেন্দ্রীয় মন্ত্রীর দায়িত্বও পালন করেছেন। কোনো বিচার ছাড়াই তাকে মাসের পর মাস আটকে রাখা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply