বাংলাদেশে টাকা আছে, কিন্তু জ্ঞানের বড়ই অভাব : পরিকল্পনামন্ত্রী

|

সুনামগঞ্জ প্রতিনিধি

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বাংলাদেশে টাকার কোন অভাব এই মূর্হুতে। বাংলাদেশে টাকা আছে, কিন্তু জ্ঞানের বড়ই অভাব রয়েছে। শিক্ষার গুণগত মান বাড়াতে হবে। উন্নত দেশের সাথে তাল মিলিয়ে চলতে হলে শিক্ষার মান বাড়ানোর বিকল্প নেই। আমরা অনেক পিছনে আছি। বাংলাদের মধ্যে সুনামগঞ্জ জেলা আরও পিছিয়ে আছে। এ থেকে আমাদের বের হয়ে আসতে হবে।

রোববার দুপুরে সুনামগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এইসব কথা বলেন।

তিনি আরও বলেন, শুধু রাস্তা ঘাট তৈরি করলে হবে না। শিক্ষার দিকে নজর দিতে। বাংলাদেশেই বাঙ্গালীদের জন্য একমাত্র নিরাপদ আশ্রয়স্থল,বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। এদেশে সকল ধর্মের মানুষ নিরাপদ। বাংলাদেশ এখন সবদিকে উন্নত, সারাদেশের কোন গ্রাম, কোন ঘর বিদ্যুৎহীন নেই। আমাদের প্রচুর সম্পদ আছে শুধু আস্থা ও সাহসের অভাব। আমরা বিদ্যুৎ ও গড় আয়ু এবং শিক্ষায় ভারত পাকিস্তানের চেয়ে এগিয়ে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা রহমানের সভাপতিত্বে পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ অ্যাডভোকেট.পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সুনামগঞ্জ (ভারপ্রাপ্ত) জেলা প্রশাসক শরীফুল আলম, পৌরসভার মেয়র নাদের বখত, সুনামগঞ্জ পুলিশ সুপার মিজানুর রহমান, দ.সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল কালাম, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম প্রমুখ।









Leave a reply