৮৫ ভাগ জনগণ আওয়ামী লীগ সরকারের ওপর সন্তুষ্ট: জরিপ

|

৮৫ ভাগ মানুষ আওয়ামী লীগ সরকারের দেশ পরিচালনায় সন্তুষ্টি প্রকাশ করেছে। আর ৩ ভাগ মানুষের মধ্যে আছে অসন্তুষ্টি। এমন তথ্য উঠে এসেছে ‘রিচার্স ইন্টারন্যাশনাল’ নামের একটি প্রতিষ্ঠানের জরিপে।

দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে সরকারের এক বছরের কার্যক্রম নিয়ে জনমত জরিপের ফলাফল প্রকাশ করা হয়। জানানো হয় দেশের ৮৬ ভাগ মানুষ প্রধানমন্ত্রীর ওপর আস্থা রাখেন আর তিন ভাগ মানুষ আস্থাহীনতার কথা জানিয়েছে। গেল বছরে বিএনপি ও জাতীয় পার্টির জনপ্রিয়তা কমেছে বলে জরিপে জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দেশের সব বিভাগকে প্রাধান্য দিয়ে ২০ হাজার নারী-পুরুষের মোবাইল নম্বর সংগ্রহ করে ১১ থেকে ২০ জানুয়ারি পর্যন্ত এ জরিপ পরিচালনা করা হয়। ৮ হাজার ৩৯ জন মোবাইল ব্যবহারকারীকে টেলিফোন করলে জরিপে ৫ হাজার ৪২৯ জন অংশ নেন। তাদের মধ্যে ২ হাজার ২৬৬ জন অর্থাৎ ৪১ দশমিক ৭ শতাংশ অংশগ্রহণকারী তাদের মতামত দেন।

এ জরিপে সবচেয়ে কার্যকর মন্ত্রণালয় হিসেবে ৩০ শতাংশ উত্তরদাতা শিক্ষা মন্ত্রণালয়, ২৮ শতাংশ উত্তরদাতা যোগাযোগ ও সেতু মন্ত্রণালয়, ১৬ শতাংশ উত্তরদাতা স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং ৯ শতাংশ উত্তরদাতা তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং বাকিরা অন্য মন্ত্রণালয় বেছে নিয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply