সেনবাগে গ্রেফতারের পর ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

|

????????????????????????

নোয়াখালীর সেনবাগ উপজেলায় গ্রেফতারের পর পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আনোয়ার হোসেন প্রকাশ ইউসুফ নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।

পুলিশের দাবি, নিহত ইউসুফ দুর্ধর্ষ আন্তঃজেলা ডাকাত দলের সদস্য ও তার নামে বিভিন্ন থানায় ১২টি মামলা রয়েছে। তিনি জেলার বেগমগঞ্জ উপজেলার পূর্ব লাউতলী গ্রামের আবু তাহের প্রকাশ ওলিউল্যার ছেলে।

সোমবার দিবাগত রাত ৩টার দিকে কেশারপাড় ইউপির বীরকোর্ট গ্রামে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

মঙ্গলবার সকালে উপজেলার কেশারপাড় ইউনিয়ন থেকে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নোয়াখালী জেলা পুলিশ সুপার (এসপি) মো. আলমগীর হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাত সাড়ে ৯টার দিকে বেগমগঞ্জ উপজেলার জমিদারহাট এলাকায় অভিযান চালিয়ে ইউসুফকে গ্রেফতার করা হয়। পরে তাকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়।

এ সময় ইউসুফ ডাকাতি, সিঁধেল চুরি, অস্ত্র ও রাতে তার দল ডাকাতি করবে বলে স্বীকার করে। তার দেয়া তথ্যের ভিত্তিতে রাত পৌনে ৩টার দিকে জেলা গোয়েন্দা পুলিশের একটি দলের সহযোগিতায় বীরকোর্ট এলাকায় অভিযান চালায় সেনবাগ থানা পুলিশ।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত ইউসুফের সহযোগীরা তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়লে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এতে উভয়পক্ষের মধ্যে পাঁচ মিনিট ধরে চলে বন্দুকযুদ্ধ।

এ সময় ইউসুফ পুলিশের কাছ থেকে দৌড়ে পালানোর চেষ্টা করলে সহযোগীর গুলিতে তিনি আহত হন।

পরে সহযোগীরা পালিয়ে গেলে ইউসুফকে দ্রুত উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত ইউসুফ আন্তঃজেলা ডাকাত দলের একজন সক্রিয় সদস্য ছিল। তার বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় ডাকাতির ঘটনায় সাতটি, ডাকাতি প্রস্তুতির ঘটনায় তিনটি, সিঁধেল চুরির ঘটনায় একটি ও অস্ত্র আইনে একটি মামলা রয়েছে।

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি, চারটি তাজা কার্তুজ, সাত রাউন্ড গুলির খোসা, তিনটি রামদা, একটি টর্চলাইট ও একটি গ্যাস লাইটার উদ্ধার করা হয়।

এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। তারা হলেন- উপপরিদর্শক জসিমউদ্দিন, সহকারী উপপরিদর্শক লোকেন মহাজন ও কনেস্টবল আব্দুর রহমান। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply