৫০ দিনে ১২ কেজি ওজন কমিয়েছেন আশরাফুল!

|

এক সময়ের দেশসেরা ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল। অথচ বহুল আলোচিত বঙ্গবন্ধু বিপিএলে খেলার সুযোগই পাননি তিনি। তবে সুযোগ না পাওয়াটাই যেন সাপে বর হয়েছে আশরাফুলের জন্য। এই ৫০ দিনে নিজের ফিটনেস নিয়ে কঠোর পরিশ্রম করেছেন তিনি। ওজন কমিয়ে ফেলেছেন ১২ কেজি!

আপাতদৃষ্টিতে অবিশ্বাস্য মনে হলেও সত্য- কঠোর পরিশ্রম ও খাদ্যাভ্যাস নিয়ন্ত্রণের মাধ্যমে নিজের ওজন ৭৩ থেকে ৬১ কেজিতে নামিয়ে এনেছেন সাবেক এ অধিনায়ক। যার ফল হিসেবে শুরু হতে যাওয়া বিসিএলের বিপ টেস্টে ১১ তুলতে পেরেছেন তিনি। যেখানে ১০.৫ পেলেই উত্তীর্ণ হওয়া যেত।

এ প্রসঙ্গে আশরাফুল বলেন, বিপিএলে সুযোগ না পেয়ে ভালোই হয়েছে। এই ৫০ দিনে ১১-১২ কেজি ওজন কমিয়েছি। নিজের অনেক পরিবর্তন করেছি। ফিটনেস ভালো পর্যায়ে নিয়ে গেছি। আলহামদুলিল্লাহ, বিসিএলের বিপ টেস্ট ১১ তুলতে পেরেছি। যেটি নিজের কাছে খুব ভালো লাগছে।

ওজন কমাতে ৩৫ বছর বয়সী আশরাফুল কেবল হাড়ভাঙা পরিশ্রমই করেননি, খাদ্যাভ্যাসেও এনেছেন অনেক পরিবর্তন। ৫০ দিন ভাত-রুটি বন্ধ করে দিয়েছিলেন। বললেন, সবজি, মাছ, সালাদের ওপর চলেছি। এই ৫০ দিনের মধ্যে ৭/৮ দিন অল্প ভাত খেয়েছি।

আশরাফুলের এখন লক্ষ্য– ঘরোয়া ক্রিকেটে ভালো কিছু করা। কারণটাও স্পষ্ট– আবারও জাতীয় দলের জার্সি গায়ে চড়াতে চান তিনি। বিশেষ করে সাদা পোশাকে টাইগারদের হয়ে মাঠ মাতাতে চান লিটল মাস্টার।

বললেন, গেলো জাতীয় লিগে ভালো খেলেছি আমি। আশা করি, শুরু হতে যাওয়া বিসিএলে খেলার সুযোগ পাব। এতে ভালো খেলতে চাই। দারুণ খেলে জাতীয় দলে ফিরতে চাই।









Leave a reply