ডেসটিনির রফিকুলের ৩ বছরের কারাদণ্ড, ৫০ লাখ টাকা জরিমানা

|

সম্পদের হিসাব বিবরণী জমা না দেয়ায় দুদকের মামলায় ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমিনকে তিন বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার সকালে ঢাকার বিশেষ জজ আদালত- ৮ এর বিচারক শামীম আহাম্মদ এই রায় ঘোষণা করেন।

ডেসটিনি এমএলএম পদ্ধতিতে সাধারণ মানুষের কাছ থেকে বিপুল অঙ্কের টাকা সংগ্রহ করে। পাশাপাশি ডেসটিনি কো-অপারেটিভ সোসাইটির মাধ্যমেও মানুষের কাছ থেকে বিপুল টাকা তোলা হয়। এই বিপুল অর্থের ৪ হাজার ১১৯ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে ২০১২ সালে দুটি মামলা করে দুদক। এই মামলায় রফিকুল আমীন সেই বছরই আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। আদালত সেটি নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তখন থেকে রফিকুল আমীন কারাগারে। মামলা দুটি তদন্ত করে রফিকুল আমীনসহ ৫১ জনের বিরুদ্ধে ২০১৪ সালের মে মাসে আদালতে অভিযোগপত্র দেয় দুদক।

২০১৬ সালে রফিকুল আমীনের কাছে সম্পদের বিবরণী চেয়ে নোটিশ দেয় দুদক। সাত দিনের মধ্যে সম্পদের তথ্যবিবরণী জমা দিতে বলা হয়। ওই সময়ের মধ্যে সম্পদের হিসাব বিবরণী জমা না দেওয়ায় রফিকুল আমীনের বিরুদ্ধে ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর মামলা করে দুদক। সেই মামলা তদন্ত করে পরের বছর ২০১৭ সালের ৬ জুন রফিকুল আমীনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় দুদক। ২০১৮ সালে রফিকুল আমীনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। বিচার শেষে আজ রায় দিলেন আদালত।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply