গাইবান্ধায় বিদ্যুতস্পৃষ্টে প্রাণ গেল যুবকের

|

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার সাঘাটায় জমি চাষের সময় বিদ্যুত সংযোগের ঝুলন্ত তারে জড়িয়ে সুজন চন্দ্র (২৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

বুধবার দুপুরে সাঘাটা উপজেলার বোনারপাড়া ইউনিয়নের দলদলিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

সুজন চন্দ্র ওই ইউনিয়নের দুর্গাপুর গ্রামের যোগেষ চন্দ্রের ছেলে। সুজনের স্ত্রী, এক মেয়ে ও এক শিশু সন্তান রয়েছে। শ্রমিক হিসেবে অন্যর ইঞ্জিন চালিত জমি চাষের ট্রাক্টর চালাতো সুজন।

তবে বিদ্যুতস্পৃষ্টে সুজনের মৃত্যুর ঘটনায় স্থানীয় ইউপি সদস্য রবিনাশ চন্দ্রের অবেহলাকে দায়ী করেন। তাদের অভিযোগ, দীর্ঘদিন ধরে বাঁশের খুটিতে অরক্ষিত অবস্থায় বিদ্যুতের তার ঝুলিয়ে সেচপাম্প ব্যবহার করে আসছেন। খুঁটিতে ঝুঁলন্ত তার ঝুঁকিপূর্ণ হলেও বারবার নিষেধ করলেও কোন ব্যবস্থা নেয়নি রবিনাশ। ফলে তারে বিদ্যুতপৃষ্টে অকালে প্রাণ হারাতে হলো সুজনকে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সুজন চন্দ্র দুপুরে ইউপি সদস্য রবিনাশ চন্দ্রের জমিতে ইঞ্জিনচালিত ট্রাক্টর দিয়ে হাল চাষ করছিলেন। ওই জমির উপর খুঁটিতে বিদ্যুতের ঝুঁলন্ত তার ছিলো। জমি চাষের এক পর্যায়ে হঠাৎ করে ঝুঁলন্ত তার ছিড়ে ট্রাক্টরের ওপর পড়লে বিদ্যুতপৃষ্ট হয় সুজন চন্দ্র। পরে স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে মার যান সুজন চন্দ্র।

ঘটনার সত্যতা স্বীকার করে সাঘাটা থানার বোনারপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. এনায়েত কবীর বলেন, ‘স্থানীয় চেয়ারম্যান তাকে ঘটনা জানায়। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে’।

এদিকে, অবহেলার অভিযোগ অস্বীকার করেছেন বোনারপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য রবিনাশ চন্দ্র। তিনি বলেন, ‘খুঁটির তার ছিড়ে ঘটনা ঘটবে তা জানা ছিলোনা। তবে ঘটনার পরেই সুজনকে বাঁচানোর চেষ্টা করা হয়েছে’।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply